what Mamata Banerjee said is correct says Partha Chatterjee, reaching Kolkata from Bhubaneswar

Partha Chatterjee: ‘দোষ প্রমাণ হলে ব্যবস্থা’ ! মমতা ‘ঠিক বলেছেন’, প্রতিক্রিয়া পার্থর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার কার্যত ভোর থেকেই কলকাতা বিমানবন্দরের প্রস্থান গেটের সামনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির (ED) চারটি গাড়ি রাখা ছিল। মোতায়েন ছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। পার্থকে নিয়ে ৫টা ৪০ মিনিটে ভুবনেশ্বর থেকে রওনা দেয় ইডি। এটিই কলকাতায় আসার প্রথম বিমান ছিল। ৬টা ৩৪ মিনিট নাগাদ কলকাতায় অবতরণ করে তা। সেখান থেকে সোজা সিজিও কমপ্লেক্সে পৌঁছন।

তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বলেছিলেন, ‘‘বিচারে আইন যা রায় দেবে, আমাদের দল মেনে নেবে। বিচারে যত চরমই শাস্তি হোক, আমরা কোনও হস্তক্ষেপ করব না। যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড!’’ দলনেত্রীর এ হেন মন্তব্যের সঙ্গে ‘সহমত’ পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার বিমানবন্দরে সাংবাদিকরা এ প্রসঙ্গে পার্থের প্রতিক্রিয়া জানতে চাইলে, তিনি স্পষ্টই বলেন, “ঠিক বলেছেন”।

আরও পড়ুন: SSC দুর্নীতি: পার্থ ও পরেশের বাড়িতে ED হানা, তল্লাশি রাজ্যের ১৩ জায়গায়

মমতার বক্তব্যে স্পষ্ট ছিল, যিনিই দোষী সাব্যস্ত হন, তিনি তাঁকে ছেড়ে কথা বলবেন না। কিন্তু তার আগে পর্যন্ত তিনি তাড়াহুড়ো করে কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে চাইছেন না। যদিও মমতার বক্তব্যের পর বিরোধী শিবির বলতে শুরু করেছে, তিনি পার্থের উপর ‘দায়’ চাপিয়ে দিচ্ছেন। আবার বিরোধীদের একাংশ বলছে, পার্থকে কাঠগড়ায় তুলে নিজের এবং দলের ‘দায়’ ঝেড়ে ফেলতে চাইছেন মুখ্যমন্ত্রী।
সোমবারই নজরুল মঞ্চের এক অনুষ্ঠান থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা যায়, “সত্যির বিচার হোক। যদি কেউ দোষী প্রমাণিত হয়, তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড। যদি কেউ চোর হয়, ডাকাত হয়, তৃণমূল কংগ্রেস রেয়াত করে না। আমি নিজেদের ছেলেদের গ্রেফতার করিয়েছি। অন্যায় করলে আমি নিজের বিধায়ক, সাংসদ, মন্ত্রীদেরও রেয়াত করি না। যদি কেউ খারাপ কাজ করেন, বিচারে তাঁকে যতই চরম শাস্তি দিক না কেন, আমাদের কেউ এই বিষয়ে নাক গলাবে না। আমরা কোনওভাবেই পাশে দাঁড়াব না। আমি জীবনে যা করিনি, তা আমি করব না।”

আরও পড়ুন: TV in Local Train: লোকাল ট্রেনে টিভি! নতুন পরিষেবা চালু হাওড়ায়, নজরদারিতে বিশেষ ব্যবস্থা পূর্ব রেলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest