5 Steps To Do Ice Facial At Home

Ice Facial: গরমে পার্লারে না গিয়ে বরফ দিয়ে করুন মুশকিল আসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরমে ত্বকে সানবার্নের সমস্যা বেশি দেখা যায়। একটু সেনসিটিভ স্কিন হলে, লাল হয়ে যাওয়া বা অ্যালার্জি কিংবা র‍্যাশের সমস্যাও দেখা দেয় এই সময়ে। এই সব সমস্যার সমাধান রয়েছে আইস ফেসিয়ালে।

১) বরফের টুকরো নিয়ে আলতো হাতে সারা মুখে ঘষুন। এতে ত্বকের উন্মুক্ত রন্ধ্রগুলি বন্ধ হয়ে যাবে। সেই সঙ্গে ত্বকের অতিরিক্ত তেল ক্ষরণের সমস্যাও কমবে। ত্বক হবে মসৃণ এবং সহজ।

২) ব্রণর সমস্যা কমাতেও বরফের জুড়ি মেলা ভার। দরকারে মসৃণ কোনও কাপড়ে বরফের টুকরো মুড়ে ত্বকে ঘষে নিন। দারুণ উপকার পাবেন।

৩) আইস ট্রে-তে করে গ্রিন টি জমিয়ে নিন। তার পর গ্রিন টি-র ওই বরফের টুকরো চোখের পাতার উপর ৩০ সেকেন্ড দিয়ে রাখুন। গ্রিন টি-র অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান ত্বকের ক্লান্তি দূর করবে।

আরও পড়ুন: Hair Care: আর অল্প বয়সে পাকবে না চুল- বাড়বে উজ্জ্বলতা ও সৌন্দর্য

৪)বরফের টুকরো আলতো হাতে ঘষে সারা মুখে ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন ভাল হয়। তাছাড়া বরফ জল টোনার হিসেবেও খুব ভালভাবে কাজ করে। আপনার ত্বক পরিষ্কারের পাশাপাশি ঔজ্বল্যও ফিরিয়ে আনে। এগুলো আইস ফেসিয়ালেরই অংশ।

গরমে আপনি যতই ছাতা, সানগ্লাস এবং করোনার কারণে মাস্ক ব্যবহার করুন, মুখ ঢাকা থাকলেও অনেকেরই ত্বকে এই জ্বালা ভাবের সমস্যা দেখা দেয়। একটু সেনসিটিভ স্কিন হলে, লাল হয়ে যাওয়া বা অ্যালার্জি কিংবা র‍্যাশের সমস্যাও দেখা দেয়। যেসব জায়গায় জ্বালাভাব কিংবা র‍্যাশ দেখা দিয়েছে সেখানে আইস কিউব অর্থাৎ বরফের টুকরো আলতো হাতে ঘষে নিন। চাইলে বরফের টুকরো গায়ে সামান্য মধু লাগিয়ে নিতে পারে।

বিশেষ করে চোখের চারপাশে এই বরফে টুকরো আলতো হাতে বুলিয়ে ম্যাসাজ করলে দারুণ আরাম পাওয়া যায়। চোখের ফোলা ভাব এবং ডার্ক সার্কেলের সমস্যাও কমে যায়। আরেকটু বেশি উপকারী পেতে আপনি গোলাপ জল বা গ্রিন টি দিয়ে বরফ বসাতে পারেন। এরপর সেই বরফের টুকরো দিয়ে ফেসিয়াল করুন।

আরও পড়ুন: Skin Care: ত্বকের একগুচ্ছ সমস্যা মেটাতে বেছে নিন টক দই

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest