যৌনগন্ধী স্বপ্ন দেখছেন? সে সব স্বপ্নের অর্থ আপনার জানা আছে কি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কত স্বপ্নই তো আমরা দেখি ঘুমিয়ে ঘুমিয়ে! ঘুম ভাঙার পর কোনওটা মনে থাকে, কোনওটা থাকে না। তেমনি এক একটা স্বপ্নের মানে আমরা সহজেই বুঝতে পারি, আবার এক একটা সম্পূর্ণ উদ্ভট বলে মনে হয়! মুশকিল হয় যখন কোনও স্বপ্নের মধ্যে মিশে থাকে যৌনতা। অনেক সময়ই স্বপ্নে আমরা এমন কোনও পুরুষ বা মহিলার সঙ্গে নিজেদের ঘনিষ্ঠ অবস্থায় দেখি যাঁর সম্পর্কে দূরদূরান্তেও কোনও যৌন ভাবনার কথা আমাদের মাথাতেও আসেনি! ঘুম ভাঙার পর মনে হয় এ সব কী স্বপ্ন দেখলাম, কেনই বা দেখলাম!

অনেক সময়ই যৌনগন্ধী স্বপ্নের মধ্যে মিশে থাকে অবচেতন মনের অন্য কোনও ভাবনা। আসুন বুঝে নেওয়া যাক কয়েকটি খুব সাধারণ যৌন স্বপ্নের লুকোনো অর্থ!

প্রাক্তনের স্বপ্ন
আপনার স্বপ্নে যদি প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা আসেন ও তাঁর সঙ্গে নিজেকে ঘনিষ্ঠ অবস্থায় দেখেন তা হলে তার অর্থ কিন্তু মোটেই অবচেতনে তাঁকে কামনা করা নয়! স্বপ্ন বিশ্লেষকদের মতে, প্রাক্তন প্রেমিকের স্বপ্ন দেখার মানে হল পুরোনো প্রেমের উত্তেজনা, আবেগকে আপনি মিস করছেন! নিজের বর্তমান সম্পর্কে সেই আবেগটা ফিরিয়ে আনার চেষ্টা করুন। আপনার যদি নতুন কোনও সম্পর্ক এই মুহূর্তে না থেকে থাকে তা হলে এমন কিছু করুন যাতে মানসিক তৃপ্তি পাবেন।

এমন কোনও ব্যক্তির স্বপ্ন যাঁকে আপনি পছন্দ করেন না
যদি স্বপ্নে দেখা ব্যক্তিটির সঙ্গে আপনার বাস্তব জীবনে কোনও মনোমালিন্য থেকে থাকে, তা হলে আপনার অবচেতন আপনাকে বলছে সেই সমস্যা মিটিয়ে নিতে। এবার বাস্তবে সেটা কতটা সম্ভব সেটা পরিস্থিতির উপরেই নির্ভর করবে। কিন্তু মনের মধ্যে রাগ-ক্ষোভ-ঘৃণা পুষে রেখে বাঁচা সম্ভব নয়। যদি বাস্তবে ওই ব্যক্তির সঙ্গে ঝামেলা মিটিয়ে নেওয়া সম্ভব না হয়, তা হলে বিষয়টা থেকে মন তুলে নেওয়ার চেষ্টা করুন।

আরও পড়ুন: অতিরিক্ত কামরস বের হওয়া কি শরীরের জন্য ক্ষতিকর? জেনে নিন উত্তর

সম্পূর্ণ অপরিচিত কোনও ব্যক্তির স্বপ্ন
এই স্বপ্নটা খুবই পরিচিত স্বপ্ন। অনেক মেয়েই জীবনের নানা সময়ে অপরিচিত কারও স্বপ্ন দেখেন। কিন্তু এই মানে কিন্তু এই নয় যে, বাস্তবে তেমন কেউ আপনার অপেক্ষায় আছেন! বরং নিজের ভিতরে লুকিয়ে রাখা কিছু দিক বাইরে বের করে আনার কথাই আপনাকে জানাতে চাইছে আপনার অবচেতন মন। একজন সম্পূর্ণ অপরিচিতের সঙ্গে ওয়ান নাইট স্ট্যান্ড কাটানোর জন্য যে সাহস, বেপরোয়া মনোভাব আর আত্মবিশ্বাস প্রয়োজন, সেই সাহস আর বেপরোয়া মনটাই বাস্তব জীবনের প্রতি ক্ষেত্রে বের করে আনার ইঙ্গিতবাহী এই স্বপ্ন।

সহকর্মীর স্বপ্ন
প্রতিদিন যাঁদের সঙ্গে দেখা হয়, তাঁদেরই কেউ কেউ যে রাতে আপনার স্বপ্নের মধ্যেও ঢুকে পড়বেন তাতে আর আশ্চর্য কী! সহকর্মীকে স্বপ্নে দেখা মানেই যে আপনি বাস্তবে তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হতে চাইছেন, ব্যাপারটা তা মোটেই নয়! মজার কথা, সহকর্মীর পদাধিকার অনুসারে স্বপ্নের অর্থ পালটে যায়। স্বপ্নে দেখা সহকর্মী যদি আপনার সিনিয়র বা বস স্থানীয় কেউ হন, তা হলে আপনি অবচেতন হয়তো নিজেকে ওই পদমর্যাদায় দেখতে চান এবং সেই আকাঙ্ক্ষাটাই স্বপ্নের রূপে নিজেকে প্রকাশ করছে।

সহকর্মী আর আপনি সম পদাধিকারভুক্ত হলে হয়তো আপনাদের মধ্যে কোনও ক্ষমতার দ্বন্দ্ব বা টানাপোড়েন রয়েছে এবং সেই টানাপোড়েনই স্বপ্নের মাধ্যমে প্রকাশ করছে নিজেকে। আর যদি কোনও জুনিয়রকে দেখেন? সে ক্ষেত্রে ভেবে দেখুন আপনি ওই জুনিয়রের উপর কাজের দিক থেকে অনেকটা নির্ভরশীল কিনা! আপনার অবচেতন হয়তো আপনাকে স্বাবলম্বী হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছে!

কোনও সেলেব্রিটির স্বপ্ন
এটাও খুব কমন স্বপ্ন। কোনও সেলেব্রিটিকে স্বপ্নে ঘনিষ্ঠ অবস্থায় দেখার অর্থ আপনি নিজের জীবনেও ওইরকম সাফল্য চাইছেন। তবে আপনার যদি তাঁকে এমনিতেও খুবই ভালো লেগে থাকে এবং দিনের অনেকটা সময় তাঁর সম্পর্কে চিন্তা করে কাটান, তা হলে স্বপ্নেও তিনি হানা দিতে পারেন বই কী!

আরও পড়ুন: সন্তান নিতে না চাইলে মিলনের পূর্বে যে সমস্ত প্রস্তুতি অবশ্যই নেওয়া প্রয়োজন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest