Pregnant women more than once after taking the pill! Mother of 5 children

পিল খেয়েও একাধিকবার প্রেগন্যান্ট মহিলা! ৫ সন্তানের মা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বের অনেক নারীই বন্ধ্যাত্ব, গর্ভবতী না হতে পারার সমস্যায় ভোগেন। সন্তান লাভের জন্য তারা কীই না করেন। কিন্তু ব্রিটেনের একজন মহিলার ক্ষেত্রে এর উল্টোটা ঘটেছে। সন্তান হওয়া কোনওভাবেই রোধ করতে পারছেন না এই মহিলা। গর্ভনিরোধক ওষুধ, স্বামীর নির্বীজকরণ সমস্ত প্রচেষ্টা করেও তিনি অসফল। ৩৯ বছর বয়সী কেট হারম্যান এখন ৫ সন্তানের মা।

কেটের গর্ভাবস্থা অলৌকিক কিছু নয়। জন্মনিয়ন্ত্রণ ওষুধ খাওয়ার পরও তিনি দু’বার গর্ভবতী হয়েছেন। স্বামীর ভ্যাসেকটমি অপারেশনের পরেও তিনি একবার গর্ভবতী হয়েছেন। কেট এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে বলেন, “গর্ভনিরোধের ক্ষেত্রে আমার দুর্ভাগ্য।” কেট এবং তাঁর ৩৮ বছর বয়সী স্বামী ড্যান বলেন, তাঁদের ২ থেকে ২০ বছরের ৫ সন্তান রয়েছে।

কেট জানা,”আমার প্রথম পুত্র সন্তানের বয়স ২০ বছর। আমি সেই সময় গর্ভনিরোধক ওষুধ  খাচ্ছিলাম, তা সত্ত্বেও গর্ভবতী হয়ে গেছিলাম। আমার দ্বিতীয় এবং তৃতীয় গর্ভাবস্থায়ও ওষুধ খেয়েছিলাম,, কোনও লাভ হয়নি। গর্ভনিরোধক ওষুধ খাওয়ার পরও আমি বারবার গর্ভবতী হয়ে পড়ি। আমি ক্লান্ত হয়ে গেছি। সবশেষে আমার স্বামী ভ্যাসেকটমি অপারেশন করানোর সিদ্ধান্ত নিলেন। গর্ভাবস্থা রোধে যা ৯৯.৯% কার্যকর বলে মনে করা হয়।” কিন্তু তারপরও কী করে ফের সন্তানসম্ভবা হলেন তিনি?

কেট জানান, “ড্যান ভ্যাসেকটমি করানোর পর আমি স্বস্তি পেয়েছিলাম। আমরা কন্ডোম ছাড়াই আবার যৌন সঙ্গম করতে শুরু করি। চার বছর ধরে সবকিছু ঠিকঠাকও ছিল। কিন্তু তারপর হঠাৎ একদিন আমার পিরিয়ড হওয়া বন্ধ হয়ে গেল। সন্দেহ হলে আমি গর্ভবতী কিনা তা পরীক্ষা করি। দেখি আমি আবার অন্তঃসত্ত্বা হয়ে পড়েছি। আমি পুরোপুরি হতবাক হয়ে গেছিলাম। ড্যানের শুক্রাণুর সংখ্যাও স্বাভাবিক হয়ে গেছে বলে দেখা যায়।”

কোনও কিছুই কাজে দেওয়া হতাশ কেট জানান, “ড্যান বিশ্বাস করতে পারছিল না যে অপারেশনটিও আমাদের জন্য কাজ করবে না। অযথা ও এত কষ্ট করল। যদিও চিকিৎসকরা জানান, ড্যানের টিউবগুলি পুনরায় সংযুক্ত করা যেতে পারে। যদিও এবার আমাকে গর্ভপাত করতে হয়েছিল। কিন্তু তার কয়েক সপ্তাহ পরে আমি আবার গর্ভবতী হয়ে পড়ি।”

যদিও ৫ সন্তানের পরিবার নিয়ে সুখেই আছেন কেট। কেটের মতে,”‘আমি যদি ভ্যাসেকটমির পরেও গর্ভবতী হতে পারি, তাহলে আমাদের চেয়ে বেশি দুর্ভাগ্য কেউ হতে পারে না এবং আমরা ধরে নিয়েছি যে যা হওয়ার আছে, তাই হবে।” তাই তাঁরা ভবিষ্যৎ নিয়ে আর বিশেষ চিন্তা করেন না। তাঁর অতিরিক্ত হরমোন এবং ফার্টিলিটি থাকায় তাঁর সঙ্গে এই ঘটনা ঘটেই চলেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest