চাঁদের নাগরিক হলেন বিশিষ্ট সমাজসেবী দেবকুমার চট্টোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি থাকেন কোথায় ? মানে ঠিকানা ? উত্তরে যদি তিনি বলেন চাঁদে, নির্ঘাত চোখ কপালে উঠবে। হয় ভাববেন লোকটি পাগল, নচেৎ শুকনো টাইপ কোনও নেশা করেছেন অথবা, কারো ওপর বেজায় চোটে রয়েছেন। কিন্তু বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী দেব কুমার চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে কিন্তু ব্যাপারটা তা নয়।আদতে বেলঘরিয়ার দেব বাবু এখন চাঁদের নাগরিক। গত 25 শে সেপ্টেম্বর 2020 তারিখে লুনার রেজিস্ট্রি চুক্তি বলে চাঁদের Sinus Iridum ( Bay of Rainbow ) অঞ্চলে 5 একর জমি পেলেন দেব কুমার চট্টোপাধ্যায় l সেই সঙ্গে ” Lunar Republic Citizenship ” পেলেন তিনি।

আরও পড়ুন: যৌন উত্তেজনা বাড়াতে ভায়াগ্রার চেয়েও বেশি শক্তিশালী তরমুজ, কিন্তু কীভাবে খেতে হবে জেনে নিন

ছোট থেকে এই চাঁদ নিয়ে না,মানুষের মনে কত কৌতূহল। তখনও চাঁদের মাটিতে কেউ পা দেয়নি। কিন্তু রূপকথার গল্পে একজনের সেখানে বসত ছিল। তিনি এক বুড়ি। কার আদর্শে জানি না, তেব তিনি নাকি চরকা কাটতেন। চাঁদ সম্পর্কে এখন মানুষের হাতে বহু তথ্য।সেই তথ্যের চোটে বেচারি চাঁদের সিনিউয়ের সিটিজেন সেই বৃদ্ধা হাওয়া হয়ে গেলেন। আজকের শিশুদের এই গল্প আর কেউ বলবে না। বলে লাভও নেই। দেবকুমার বাবুর মত বয়সের বহু সেলেব সেখানে জায়গা কিনেছেন। মৃত্যুর পর জানা গেল সুশান্ত সিং রাজপুতও নাকি জমি কিনেছিলেন চাঁদে।

এবার দেব কুমার হলেন চাঁদের বাসিন্দা। দেব কুমারের পরিচয় অনেকেই জানেন। যারা জানেন না, তাদের জন্য জানাই, তিনি একজন বিশিষ্ট সমাজসেবী। ২০১২ তে রাষ্ট্রীয় জনাধিকার সুরক্ষা পার্টি নামে একটি দল গড়েন তিনি। সম্প্রতি ন্যাশনাল সেলফ এমপ্লয়মেন্ট কাউন্সিল চেয়ারম্যান পদে উঁন্নিত করা হয়েছে খ্যাতনামা সমাজকর্মী এবং বুদ্ধিজীবী দেব কুমার চট্টোপাধ্যায়।

দেব কুমার তিন বছর এই পদে থাকবেন। তিনি একাধারে দিল্লি সংখ্যালঘু কমিশনের এবং ভারতীয় ফেডারেশন অব স্পোর্টস ডেভেলপমেন্টের জয়েন্ট সেক্রেটারি। দিল্লিতে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছেন আগামী বছর কমপক্ষে ১ লাখ মানুষের কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষে তিনি কাজ করবেন।

আরও পড়ুন: স্ট্রং পুরুষাঙ্গ পেতে হলে করণীয় কী কী (18 +)

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest