Rose Day 2023: types of roses and their meaning

Rose Day 2023: জেনে নিন আজ কাকে কোন রঙের গোলাপ দিয়ে ইমপ্রেস করবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুরু হয়ে গিয়েছে ভালোবাসার সপ্তাহ। ভালোবাসার সপ্তাহের শুরুই হয়েছে রোজ ডে দিয়ে। এই রোজ ডে-র দিন ভালোবাসার ভাষা বোঝাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হল গোলাপ রঙ। বাজারে পাওয়া যাওয়া লাল, সাদা, হলুদ সহ একাধিক গোলাপ। কোন রঙের গোলাপের কি ভাষা, তা জানতে আমাদের সঙ্গে থাকুন, আর আপনার মতামত দিন।

লাল গোলাপ: সবচেয়ে জনপ্রিয় হল লাল গোলাপ। এটির মানে বেশির ভাগ মানুষই জানেন। প্রেমের চিহ্ন এই রঙের গোলাপটি। এই রঙের গোলাপ কাউকে দেওয়া মানে, তাঁকে ভালোবাসা জানানো।

গোলাপি গোলাপ: কারও প্রশংসা করতে চান? তাহলে এই দিনে তাঁর হাতে দিন গোলাপি রঙের গোলাপ। এটি প্রশংসা, মুগ্ধতার প্রতীক। Rose Day-তে উপহার দেওযার জন্য দারুণ রঙের গোলাপ এটি।

ল্যাভেন্ডার গোলাপ: এই গোলাপটি বেশ বিরল। কিন্তু এটি প্রেমের মোক্ষম অস্ত্র। কারণ এটি দেওয়ার মানে প্রথম দেখাতেই প্রেমে পড়ে গিয়েছেন। Love at first sight বোঝাতে এই রঙের গোলাপ একেবার মোক্ষম।

আরও পড়ুন: India’s Tallest Elephant: দেশের সবচেয়ে লম্বা হাতি প্রাণ নিয়েছে ১৫ জনের

কমলা গোলাপ: এই গোলাপটি কারও জন্য অপরিমেয় আবেগের কথা বলে। আপনার প্রিয় কাউকে উপহার দিন এবং তাঁকে জানান যে আপনি তাঁকে নিয়ে কতোটা ভাবেন।

সাদা গোলাপ: এই গোলাপটি সরলতার প্রতীক। এটি সাধারণত বিয়ের অনুষ্ঠানের সময় উপহার দেওয়া হয়। যে কাউকে সাদা গোলাপ দিতে পারেন।

হলুদ গোলাপ: এই গোলাপটি আজীবন বন্ধুত্বের প্রতিশ্রুতির কথা বলে। যদি কোনও মেয়ে বা ছেলে আপনার ভাল বন্ধু হয়, তাহলে তাঁকে হলুদ গোলাপ দেওয়া যেতে পারে।

আরও পড়ুন: Twins Baby: যমজ সন্তান অথচ জন্মসাল আলাদা! কী ভাবে সম্ভব হল?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest