Cyclonic Update: Low pressure anticipated over north bay of bengal, Saturday-Sunday heavy rain warning

Cyclonic Update: বঙ্গোপসাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত! শনি-রবি ভারী বৃষ্টির সতর্কতা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে  বেশ কয়েকদিন ধরেই। ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই আবহে মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া বাংলার উপকূলবর্তী জেলাগুলির জন্যও সতর্কতা জারি করা হয়েছে। এর জেরে রাজ্যের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরী হয়েছে ঘূর্ণাবর্ত। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে।‌ ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে আগামি ২৪ ঘন্টায়। এর প্রভাবে উপকুলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে।কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও আগামি ৪৮ ঘন্টায় বৃষ্টি বাড়বে। কলকাতায় মূলত মেঘলা আকাশ। বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে।

আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের ওপর অবস্থানরত এই ঘূর্ণাবর্তটি নিম্নচাপ অঞ্চলে পরিণত হতে পারে। এর জেরে পশ্চিমবঙ্গ ও ওড়িশা সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই নিম্নতাপের জেরে সাগরে হাওয়ার বেগ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি হতে পারে।সোমবার রাজ্যের উপকূলের জেলায় নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমবে। আরও প্রায় ২ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা কমবে।

এদিকে নিম্নচাপ অঞ্চল সৃষ্টির আবহে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। আগামী ২৫ এবং ২৬ জুন বাংলার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। এছাড়াও উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস। এর জেরে জারি করা হয়ছে হলুদ সতর্কতা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest