Danger of cyclone in the Bay of Bengal! It might rian in Bhai phota

Cyclone : বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের আশঙ্কা! ভাইফোঁটায় বৃষ্টিতে ভাসবে বাংলা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কালীপুজো, ভাইফোঁটার পরেই তৈরি হতে পারে ঘূর্ণাবর্ত। আর তার জেরে রাজ্যে একাধিক জেলায় বৃষ্টির আশঙ্কা। আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে।তবে এখনই তাই নিয়ে ভয়ের কিছু নেই। কালীপুজো থেকে ভাইফোঁটা মোটমুটি আবহাওয়া কেমন থাকতে পারে? এক নজরে জেনে নেওয়া যাক আবহাওয়া দফতরের আপডেট।(Danger of cyclone in the Bay of Bengal! It might rian in Bhai phota)

শনিবার পশ্চিমবঙ্গে কোনও জেলাতেই বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় শুষ্ক আবহাওয়া থাকবে। অন্যদিকে দক্ষিণবঙ্গে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী সোমবার দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগর এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হবে। তা শক্তি বাড়িয়ে বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপ প্রথমে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে অভিমুখ নেবে। তবে পরে তা গতি পরিবর্তন করে উত্তর বঙ্গোপসাগরের দিকে আসতে পারে। তার প্রভাবে বৃহস্পতিবার থেকে রাজ্যের উপকূল সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা।

আগামী মঙ্গলবার পর্যন্ত উত্তুরে হাওয়ার প্রভাব বজায় থাকবে। জেলায় জেলায় মূলত আকাশ পরিষ্কার থাকায় তাপমাত্রাও স্বাভাবিক থাকবে। ২০-২১ ডিগ্রির মধ্যে ঘুরপাক খাবে কলকাতা ও সংলগ্ন এলাকার তাপমাত্রা। আগামী চারদিন একই রকম থাকবে তাপমাত্রা। তার পর থেকে সামান্য বাড়বে তাপমাত্রা। কালীপুজোতেও হালকা শীতের আমেজ বজায় থাকবে। কিন্তু ভাইফোঁটাতে আবহাওয়া বদলের সম্ভাবনা। ধীরে ধীরে বাড়তে পারে তাপমাত্রা।

https://www.thenewsnest.com/west-bengal-danger-of-cyclone-in-the-bay-of-bengal-it-might-rian-in-bhai-phota/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest