Headmaster and geography teacher engaged in fight inside the school

Fighting Between Teachers: প্রধান শিক্ষক-ভূগোল শিক্ষকের মধ্যে তুমুল মারপিট !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্কুলের মধ্যেই মারামারিতে জড়িয়ে পড়লেন প্রধান শিক্ষক এবং ভূগোলের শিক্ষক। বুধবার ঘটনাটি ঘটেছে নদিয়ার কৃষ্ণনগরের কলেজিয়েট স্কুলে। সাধারণত ছাত্রদের মধ্যে মারামারি বা হাতাহাতির ঘটনা দেখা যায়। কিন্তু দুই শিক্ষকের এমন কাণ্ডে রীতিমতো হতবাক অভিভাবক থেকে পড়ুয়ারা। ৩ ফেব্রুয়ারি স্কুল খুলবে। তার আগে দুই শিক্ষকের এই মারামারি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে শিক্ষামহলে।

পিছন থেকে মাথার মধ্যে সপাটে এক থাপ্পড়। সঙ্গে সঙ্গে পাল্টা মুখের মধ্যে ঘুষি, পরের পর কিল-ধাক্কা। স্কুল খোলার আগের দিন প্রধান শিক্ষক ও সহশিক্ষকের মধ্যে এহেন হাতাহাতির (Teachers Fight) ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই ভাইরাল দুই শিক্ষকের ‘চুলোচুলি’র ভিডিও।

স্কুলের প্রধান শিক্ষক মনোরঞ্জন বিশ্বাসের কাছে বেতনের স্টেটমেন্ট চান ভুগোল শিক্ষক নিমাই মজুমদার। কিন্তু প্রধানশিক্ষক সেই স্টেটমেন্ট দিতে রাজি হননি। সেই ঘটনাকে কেন্দ্র করেই বচসার (Teachers Fight) সূত্রপাত হয়। স্টেটমেন্ট না পেয়ে ভুগোল শিক্ষক অবস্থানে বসে পড়েন।

এরপরই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রধানশিক্ষক অভিযোগ করেন যে, নিমাই মজুমদারের নামে আদালতে মামলা হয়েছে। স্টাফ রুমে তাঁকে জুতো তুলে মারতে যাওয়ার মত ঘটনাও ঘটেছে। অনেকবার তাঁকে শোকজও করা হয়েছে। ভূগোলের শিক্ষক বলেন, “দীর্ঘ দিন ধরেই এই প্রধান শিক্ষক বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত। এর আগেও নানা রকম অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। প্রতিবাদ করলেই বিভিন্ন ভাবে হুমকি দেওয়া হয়।”

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন স্কুলের প্রধান শিক্ষক মনোরঞ্জন বিশ্বাস। পাল্টা তাঁর বক্তব্য,’কেউ বলতে পারবে না আমি কোনও কাগজপত্র আটকেছি। ওই শিক্ষকের দাবি কী আমি জানি না।’ তাঁর আরও দাবি, ‘আমি কাউকে কোনও দিন হুমকি দিইনি।’ পাল্টা ভূগোলের শিক্ষকের বিরুদ্ধে অভব্যতার অভিযোগ তুলেছেন প্রধান শিক্ষক।এই ঘটনায় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জির দৃষ্টি আকর্ষণ করেছেন বাম নেতা সুজন চক্রবর্তীও। তিনি বলেন, “কৃষ্ণনগরের ছবি ভাইরাল। শিক্ষকদের মারপিট! সবাই দেখতে পাচ্ছে। শিক্ষামন্ত্রী কি কোনও ব্যবস্থা নেবেন?”

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest