Mamata Banerjee: cm mamata banerjee announces three new medical colleges

Mamata Banerjee: রাজ্যে আরও তিন মেডিক‌্যাল কলেজ তৈরির ঘোষণা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে তিনটি নতুন মেডিক্যাল কলেজ নির্মাণের ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। বীরভূমের সিউড়ি থেকে রবিবার এমন ঘোষণা করলেন তিনি। পাশাপাশি গ্রামীণ রাস্তা, সেতুর নির্মাণ, উন্নয়নের কথাও ঘোষণা করেন।

মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছেন, তমলুকে তাম্রলিপ্ত সরকারি মেডিক্যাল কলেজ, আরামবাগে প্রফুল্লচন্দ্র সেন সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং বারাসতে সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল তৈরি করা হবে।এই নতুন মেডিক্যাল কলেজগুলিতে মুর্শিদাবাদ, দুই বর্ধমানের পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলা থেকে পড়ুয়ারা এসে ভর্তি হতে পারবেন। পাশাপাশি মেডিক্যাল কলেজকে কেন্দ্র করে সংশ্লিষ্ট হাসপাতালের স্বাস্থ্য পরিকাঠামোও বৃদ্ধি পাবে।

পাশাপাশি, এদিন রাজ্য সরকারের একাধিক প্রকল্পের কথা তুলে ধরেন মমতা। তিনি জানান, ১৪ নং জাতীয় সড়ক বরাবর বীরভূমের যে অংশ, সেখানে খয়রাশোল ব্লকের ভীমগড় পয়েন্ট থেকে নলহাটি ২ নং ব্লকের নাগপুর চেকপোস্ট পর্যন্ত দুই লেনের রাস্তাটি বাড়িয়ে চার লেনের করা হবে। সাধারণ মানুষ যে আবেদন জানিয়েছিলেন, সেই অনুযায়ীই রাজ্য সরকার কাজে হাত দিয়েছেন বলে জানান মমতা।

বোলপুরে বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন করেন বাংলার মুখ্য়মন্ত্রী। তিনি জানিয়েছেন, ৩১ একর জায়গার উপর এই বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। এই বিশ্ববিদ্যালয় তৈরিতে ৩৬৭ কোটি টাকা খরচ করা হয়েছে। এদিকে দেউচা পাচামিতে খনি তৈরির কাজের প্রক্রিয়া চলছে। আর দেউচা পাচামিতে খনির জন্য যারা জমি দিচ্ছেন তাদেরও ক্ষতিপূরণের টাকা তুলে দেন তিনি। সব মিলিয়ে এদিন মমতা ৫৬০জনকে ক্ষতিপূরণের চেক দেন। কয়েকজনকে চাকরির নিয়োগপত্রও দেওয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest