Ram Mandir Inauguration: Nabanna will not give leave for the inauguration of Ram Mandi

Ram Mandir Inauguration: সোমবার রাজ্যে ‘ছুটি’র ভাবনা নেই নবান্নের, ইঙ্গিত মিলল ফিরহাদ হাকিমের মন্তব্যে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের দিন কেন্দ্র সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস ও প্রতিষ্ঠানে অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। এদিকে রাজ্য বিজেপি ওইদিন বাংলার সমস্ত স্কুল, কলেজে ছুটি ঘোষণার দাবি জানিয়েছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুক্রবার এই দাবি জানিয়ে চিঠি দিয়েছেন।  ওই চিঠি পাওয়ার পর কোনও প্রতিক্রিয়াই জানাননি মমতা। নবান্ন সূত্রে খবর, আপাতত ওই দিন পূর্ণ বা অর্ধ দিবস ছুটি দেওয়ার কোনও পরিকল্পনা নেই রাজ্যের।

প্রশাসনের একাংশ মনে করছে, শেষ পর্যন্ত হয়তো ‘ছুটি’ নিয়ে কোনও সিদ্ধান্তই নেবেন না মুখ্যমন্ত্রী। শনিবার একই ইঙ্গিত পাওয়া গেল কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (ববি)-এর মন্তব্যে। তিনি বলেন, ‘‘দেশের কোথাও না কোথাও প্রতি দিন মন্দির, মসজিদ, গির্জার উদ্বোধন হচ্ছে। এর অর্থ কি সেই সব দিনগুলিতে ছুটি দিতে হবে?’’ ফিরহাদ আরও বলেন, ‘‘যাঁ‌রা মন্দির উদ্বোধন করছেন, তাদের শুভেচ্ছা জানাই। মন্দির বা কোনও কিছু নিয়েই সাধারণ মানুষের মধ্যে উন্মাদনা নেই।’’

রামমন্দির উদ্বোধনের দিন দলীয় কর্মসূচি ঘোষণা করে দিয়েছেন মমতা। কলকাতার কর্মসূচি ‘সংহতি মিছিল’-এ তিনি নিজে থাকবেন। সেই মিছিল হাজরা থেকে শুরু হয়ে শেষ হবে পার্ক সার্কাস ময়দানে। তৃণমূল সূত্রের খবর, মিছিল ছাড়াও সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে মিছিলের ফাঁকে ফাঁকেই আরও কিছু কর্মকাণ্ড করবেন মমতা।

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, গুজরাত, সিকিম, পুদুচেরি এবং গোয়ার সরকার ইতিমধ্যেই ওই দিন ছুটির কথা ঘোষণা করেছে। কেন্দ্রীয় সরকারও ওই দিন অর্ধদিবস ছুটি দিয়েছে। গত বৃহস্পতিবারই ওই ছুটির বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে কেন্দ্র।

আরও পড়ুন: Pope Francis: ‘যৌনসুখ ঈশ্বরের উপহার’! জানিয়েও নীল ছবি নিয়ে সাবধানবাণী পোপের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest