The monsoon entered Bengal, warning of heavy to very heavy rains in the districts

Rainfall Forecast: বঙ্গে প্রবেশ করল বর্ষা, জেলায় জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতীক্ষার পর্ব শেষ। বঙ্গে প্রবেশ করেছে বর্ষা। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশের দরুণ জেলাগুলিতে হবে বৃষ্টিপাত (Rainfall Update)। অন্যদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গুমোটভাব বজায় থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তিও দিন প্রতিদিন বাড়বে।

গতকালই উত্তরবঙ্গে এবং সিকিমের প্রবেশ করেছে মৌসুমী বায়ু। শিলিগুড়িতে ইতিমধ্যেই বর্ষার প্রবেশ ঘটেছে। এর ফলে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। অন্যদিকে, মালদা এবং দিনাজপুরে এখনও বর্ষা প্রবেশ করেনি। মৌসুমী বায়ুু প্রবেশের দরুন উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন: Murshidabad Murder: সহবন্দিদের কাছে এখন সুতপার গল্প করে সুশান্ত, সেলে ২৪ ঘণ্টা নজরদারির ব্যবস্থা

গত কয়েকদিন ধরেই কলকাতার আকাশে রোদ সেভাবে দেখা যাচ্ছে না। কিন্তু, বাতাসে জলীয় বাষ্পে আধিক্য থাকায় অস্বস্তি বাড়ছে। শনিবার সকাল থেকেই শহরের আকাশ মেঘলা। এদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৭২ শতাংশ। দিন ভর আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়াও বিশেষ বদলাবে না। তাপমাত্রা প্রায় একই থাকবে বলে জানা যাচ্ছে। সম্ভাবনা নেই কালবৈশাখীর। চলতি সপ্তাহের পর হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Madhyamik Examination 2023: শুরু ২৩ ফেব্রুয়ারি,জানুন কোন দিন কোন বিষয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest