Video of chocolate 'stealing' goes viral on social media, college girl commits suicide in humiliation

চকোলেট ‘চুরি’র ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, অপমানে আত্মঘাতী কলেজছাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ২৯ সেপ্টেম্বর শপিং মলে গিয়েছিলেন আলিপুরদুয়ারের জয়গাঁর কলেজ ছাত্রী ও তার বোন। তৃতীয় বর্ষের ওই ছাত্রী সকলের নজর এড়িয়ে একটি চকোলেট তুলে নিয়েছিলেন। মল কর্মীদের মোবাইলে ধরা পড়ে সেই ছবি। বিল মেটানোর সময় তাকে চ্যালেঞ্জ করেন মলের কর্মীরা। পরে ওই ছাত্রী ভুল স্বীকারও করে নেন। চকোলেটও ফেরৎ দেন তিনি। কিন্তু তারপরেও সেই ছবি ভাইরাল করা হয় সোশ্য়াল মিডিয়ায়। আর এই ছবিকে ঘিরে সামাজিক জীবনে অত্যন্ত অপমানিত হয়েছিলেন ওই ছাত্রীরা। তারপরই চরম সিদ্ধান্ত নিলেন ওই ছাত্রী।এমনটাই দাবি ওই ছাত্রীর পরিবারের।

ভারত-ভুটান সীমান্তের জয়গাঁর (Jaigaon) নিউ সুভাষপল্লি এলাকার বাসিন্দা পূজা ঘোষ। ফালাকাটা কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। জানা গিয়েছে, রবিবার তিনি একটি শপিং মলে গিয়েছিল। সেখানে বিল করার সময় কর্তৃপক্ষ পূজার বিরুদ্ধে চকোলেট চুরির অভিযোগ তোলে। তার ব্যাগ থেকে উদ্ধার হয় চকোলেটের প্যাকেট। তখনই পূজার অভিভাবকরা সেই বিল মিটিয়ে দেন। অনুরোধ করা হয়, এই ঘটনা যেন জানাজানি না হয়। পূজা এবং তাঁর বাবা বারবার এই অনুরোধ করেছিলেন। কিন্তু অভিযোগ, এরপরও ওই শপিং মলের এক কর্মী সেই ভিডিও ভাইরাল করে দেন।

আরও পড়ুন: Green Fire Crackers: কালীপুজোয় কখন বাজি ফাটাবেন? সময় বেঁধে দিল রাজ্য

মল থেকে সন্ধেবেলা বাড়িতে ফেরেন পূজা। কিছুক্ষণ পর বুঝতে পারে, সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। এরপর আর স্থির থাকতে পারেননি পূজা। অপমানে ফাঁকা বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এনিয়ে রবিবার রাতেই ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। এরপর সোমবার জয়গাঁ থানা ও ওই শপিং মলের সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। দাবি একটাই, এভাবে অপমানিত হয়ে পূজার আত্মহত্যার ঘটনায় যাদের হাত রয়েছে, তাদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

মেয়েটির বাবার দাবি, মেয়ে দোষ করেছিল। সেজন্য তাকে দুঘণ্টা ধরে হেনস্থা করা হয়েছে। তাকে পুলিশের হাতে তুলে দিতে পারত। কিন্তু কেন তার ছবি এভাবে ছড়িয়ে দেওয়া হল? এভাবে সামাজিকভাবে হেনস্থা করার অধিকার তাদের কে দিল? সামাজিক মাধ্যমে ছবি ছড়িয়ে দেওয়া না হলে এভাবে মেয়েকে হারাতে হত না। দাবি ছাত্রীর পরিবারের।

আলিপুরদুয়ারের পুলিশ সুপার (SP) ওয়াই রঘুবংশী বলেন, “আমরা লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। কে বা কারা ছবি ভাইরাল করল, তা খতিয়ে দেখা হচ্ছে। আইন অনুযায়ী, ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: Royal Bengal Tiger: দুই ছানাকে নিয়ে নদীর ধারে বাঘিনী! মরসুমের শুরুতেই খুশি সুন্দরবনের পর্যটকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest