Weather Update: rain likely to occur at many parts of north bengal next week

Weather Update: বছর শেষে উধাও শীত দক্ষিণে, পাহাড়ে কিন্তু বরফ পড়তে পারে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্ষবরণে জাঁকিয়ে বঙ্গে শীতের দেখা মিলবে না বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। ইতিমধ্যেই উধাও হয়েছে শীতের আমেজ। তবে নতুন বছরের শুরুতে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানালেন আবহাওয়াবিদেরা।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া মোটের ওপর শুষ্কই থাকবে। বৃষ্টির সম্ভাবনা নেই। আর সেই কারণেই তাপমাত্রা পরিবর্তনের কোনও আশা নেই। বড়দিনের মতো নববর্ষের দিনেও শীতের আমেজ পাবেন না দক্ষিণবঙ্গের মানুষরা। দিনেরবেলা গায়ে গরম জামা চাপানো অসম্ভব, মনে করছেন আবহাওয়াবিদরা।

কলকাতায় দিনেরবেলার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে আগামী কয়েকদিন। রাতেরবেলা তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামার কোনও সম্ভাবনা নেই। বরং ১ ডিগ্রি মতো বাড়তে পারে। মোটের উপর একই রকম আবহাওয়া থাকবে আগামী সাতদিন।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করছে উত্তর-পশ্চিম ভারতে। এই পশ্চিমী ঝঞ্ঝার জেরে রবিবার থেকে বুধবারের মধ্যে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা সিকিম এবং দার্জিলিংয়ের খুব উঁচু এলাকায়। হালকা তুষারপাত হতে পারে সান্দাকফুতেও। তবে মোটের উপর উত্তরবঙ্গে শুকনোই থাকবে আবহাওয়া। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায়।

হাওয়া অফিস সূত্রে খবর, পুবালি হাওয়ার কারণে জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। আর তার ফলে হাল্কা-মাঝারি কুয়াশার সম্ভাবনা থাকছে। খুব ভোরে বা সকালের দিকে বিক্ষিপ্তভাবে কুয়াশা দেখা যাবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে। পশ্চিমী ঝঞ্ঝার ফলে আটকে গেছে উত্তর পশ্চিমের শীতল হাওয়া।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest