TRANS WOMAN CROWNED MISS PORTUGAL FOR FIRST TIME

Miss Portugal: ‘মিস পর্তুগাল’ হলেন ট্রান্সজেন্ডার মারিনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথমবারের মতো মিস ইউনিভার্স পর্তুগাল খেতাব জিতলেন ট্রান্সজেন্ডার নারী মারিনা মাচেতে(Transgender Woman Crowned Miss Portugal)। তিনি এল সালভাদরে মিস ইউনিভার্স প্রতিযোগিতার বৈশ্বিক পর্বে পর্তুগালের প্রতিনিধি হিসেবে অংশ নেবেন। বৃহস্পতিবার পর্তুগালের দক্ষিণাঞ্চলীয় ইভোরার বোরবাতে মিস ইউনিভার্স পর্তুগালের চূড়ান্ত পর্বে প্রথম হন তিনি। ২৮ বছর বয়সী মারিনা পেশায় বিকানসেবিকা । বিজয়ী হওয়ার কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে এক পোস্টে মারিনা বলেন, মিস ইউনিভার্স পর্তুগাল খেতাবের জন্য প্রতিদ্বন্দ্বিতাকারী প্রথম ট্রান্স নারী হতে পেরে আমি গর্বিত।এই খেতাব জেতার মধ্যদিয়ে মিস ইউনিভার্সে অংশ নেয়া তৃতীয় ট্রান্স ব্যক্তি হিসেবে নিজের নাম নিশ্চিত করলেন মারিনা।

মিস পর্তুগাল খেতাব জেতার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে মারিনা লিখেছিলেন, প্রথম ট্রান্সজেন্ডার নারী হিসেবে মিস ইউনিভার্স পর্তুগাল খেতাবটি অর্জন করতে পারলে গর্ববোধ করব। অনেক বছর আমি এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাইনি। আজ এ প্রতিযোগিতার ফাইনালে অসাধারণ প্রতিযোগীদের সঙ্গে অংশ নিতে পেরে গর্ববোধ করছি।

ফলাফল ঘোষণা করার সময় মারিনা মাচেতে প্রতিযোগিতার অফিসিয়াল পেজে লিখেছিলেন, ‘সব ফাইনালিস্টকে অভিনন্দন, যারা নিজেদের উৎসর্গ করেছেন এবং জাতীয় ফাইনালে তাদের খেতাবকে সম্মানিত করেছেন।’ এর আগে ২০১৮ সালে প্রথমবারের মতো ট্রান্সজেন্ডার নারী হিসেবে মিস ইউনির্ভাসে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন স্পেনের অ্যাঞ্জেলা পোন্সে।

এল সালভাদরে আসন্ন মিস ইউনিভার্স প্রতিযোগিতার মূল পর্বে মারিনা মাশেটি ছাড়া আর এক জন ট্রান্সজেন্ডার মহিলাও অংশ নেবেন। তিনি নেদারল্যান্ডসের রিকি কোলে (২২)। জুলাই মাসে তিনি ‘মিস নেদারল্যান্ডস’ নির্বাচিত হয়েছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest