উত্তরপ্রদেশ থেকে ছেলে ঢোকাব, বাড়ি থেকে বের করে কুকুরের মতো মারব, তৃণমূল কর্মীদের হুমকি ভারতীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘাটাল: ঘূর্ণিঝড় ফণী বিদায় নিতেই ফের চড়ছে লোকসভা ভোটের প্রচারের পারদ। শনিবার ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ দলীয় কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়ে তৃণমূল সমর্থকদের উদ্দেশে চরম হুঁশিয়ারি দেন। তিনি বলেন, “উত্তরপ্রদেশ থেকে হাজার লোক নিয়ে এসে ঘরে ঢুকিয়ে দেব। বাড়ি থেকে বের করে এনে মারব”। স্বাভাবিক ভাবেই এক জন প্রার্থীর মুখে এহেন প্রকাশ্য হুমকির পর বিতর্কের সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে, এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল।

এ দিন কেশপুরের আনন্দপুরে গিয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী। সেখানেই দু’দিন আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ হয়েছিল। আহত হয়েছিলেন বেশ কয়েকজন বিজেপি কর্মী। আহত দলীয় কর্মীদের দেখতেই কেশপুরে গিয়েছিলেন ভারতী। আর গ্রামে ঢুকতেই অভিযুক্তরা পড়ে যান ভারতীর সামনে। আর দেখে কে! গেরুয়া পোশাকের ভারতীর মেজাজ তখন এসপি ভারতীর মতো। গ্রামের মহিলাদের সামনেই বলে দিলেন, “করে খাচ্ছে আবার ভয় দেখাচ্ছে ভোট করতে দেবে দেবে না। ভয় দেখাস না! টেনে টেনে বাড়ি থেকে বের করে কুকুরের মতো মারব। এখানেই থামেননি ভারতী। ওই দুই তৃণমূলকর্মীকে বলেন, “এক বছর ধরে খুঁজে খুঁজে মারব। উত্তরপ্রদেশ থেকে এক হাজার ছেলে ঢোকাব। এক হাজার লোক ঢোকাব। খুঁজে পাওয়া যাবে না তোদের। চল ফোট। বাড়ি যা। তালা মার।” দুই তৃণমূলকর্মীকে দেখা যায় জায়গা ছেড়ে উল্টোদিকে হাঁটা দিতে।

ভারতীর সেই শাসানির ভিডিয়ো ছড়িয়ে পড়তে দেরি হয়নি। তাতে তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। ঘাটালের নির্বাচনী প্রচার থেকে নাম না করে ভারতীকে সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, ‘‘আমাদের লোকজনদের অনেক বড় বড় কথা বলছেন ওই ভদ্রমহিলা। সাবধান করে দিচ্ছি ওঁকে। আমার মুখ খোলাবেন না। পুলিশে কাজ করার সময় যে মেসেজগুলি পাঠিয়েছিলেন, তা যদি ফাঁস করে দিই, তা হলে আর আমাদের কিছু করতেই হবে না।’’ ভারতী ঘোষকে লক্ষ্মণরেখা পার না করারও পরামর্শ দেন মমতা। তিনি বলেন, ‘‘একটি মামলায় সুপ্রিম কোর্ট গ্রেফতারিতে নিষেধাজ্ঞা দিয়েছে। কিন্তু আরও মামলা রয়েছে ওঁর বিরুদ্ধে। চাইলে গ্রেফতার করতেই পারতাম আমরা। কিন্তু করিনি। ভদ্রতা করে নির্বাচনে দাঁড়াতেও দিয়েছি। কিন্তু লক্ষ্মণরেখা পার করবেন না। গণ্ডির মধ্যে থাকুন।’’

ভারতীর এই হুমকি দেওয়ার কথা জানার পরেই তৃণমূল কংগ্রেসে মহাসচিব পার্থ চ্যাটার্জি অভিযোগ করেছেন, ভারতী ঘোষ এখনও প্রাক্তন পোশাকের ব্যবহার করছেন। যাবতীয় তথ্য সংগ্রহ করে নির্বাচন কমিশনের কাছে এই নিয়ে নালিশ জানাবেন বলে জানিয়েছেন তিনি। এমনকী ভারতীর প্রার্থী পদ বাতিলের আবেদন জানাবেন তাঁরা।ভারতী ঘোষের হুমকির প্রেক্ষিতে জেলা শাসকের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest