ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে চান? ব্যবহার করুন আমন্ড অয়েলের ৪টি প্যাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: সুন্দর চোখ সবসময়ই চিত্তাকর্ষক হয়। সুতরাং, চোখের চারপাশের ত্বক স্বাস্থ্যকর এবং দীপ্তিশীল হওয়া খুবই গুরুত্বপূর্ণ। যাই হোক, আমাদের যাচ্ছেতাই লাইফস্টাইল-এর কারণে এবং দিনের পর দিন বিভিন্ন পরিবেশ দূষণের পাল্লায় পড়ে শেষ পর্যন্ত আমাদের চোখ নিস্তেজ ও ক্লান্ত হয়ে আকর্ষণ হারায়। তারই সাথে চারপাশে দেখা দেয় অনাকাঙ্ক্ষিত ডার্ক সার্কেল বা চোখের নিচে কালো দাগ। অতঃপর শুরু হয় এই ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়ার নিদারুণ চেষ্টা!

এই ডার্ক সার্কেল বা চোখের নিচের কালো দাগ দূর করার জন্য অনেকেই বিভিন্ন ক্রিম ব্যবহার করেন বা চিকিৎসার আশ্রয় নিচ্ছেন কিন্তু তেমন কোন ফল পাচ্ছেন না। অথচ আপনার হাতের কাছে থাকা আমন্ড অয়েল ডার্ক সার্কেল থেকে মুক্তি দিতে খুব ভালো এবং দ্রুত কাজ করে। আমন্ড অয়েল-এ থাকা পুষ্টিগুণ এবং ভিটামিন ডার্ক সার্কেল-সহ ত্বকের বিভিন্ন ক্ষতি সারিয়ে তুলতে বিশেষ ভূমিকা রাখে। এটি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকের নিস্তেজভাব দূর করে।

আমন্ড অয়েল হলো একপ্রকার ন্যাচারাল ব্লিচিং এজেন্ট। এটি চোখের নিচের পিগমেন্টেশন দূর করতে সাহায্য করে।  আরেকটি বড় সমস্যা হলো, চোখের চারপাশে রিংকেল তৈরি হওয়া বা ভাজ পড়া। আমন্ড অয়েল-এ আছে ভিটামিন ই, এটি চোখের চারপাশের ত্বকের রিংকেল হওয়া থেকে বাঁচায় এবং ত্বক টানটান করে।

এবার আর কথা না বাড়িয়ে দেখে নেই চোখের চারপাশের কালো দাগ বা ডার্ক সার্কেল দূর করতে আমন্ড অয়েলের কিছু ব্যবহার।

১. মধু ও আমন্ড অয়েল প্যাক

 হাফ চা চামচ মধু

 হাফ চা চামচ আমন্ড অয়েল

মধু এবং বাদাম তেল ভালোভাবে মিশ্রিত করুন। তারপর রাতে ঘুমাতে যাওয়ার আগে এই মিশ্রণটি চোখের নিচে ভালোভাবে প্রয়োগ করুন। আপনি চাইলে সারারাত এটি রাখতে পারেন, এতে ভালো কাজ দেবে বা কিছুক্ষণ রেখে ধুয়েও ফেলতে পারেন।

প্রতিদিনই এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

মধু ত্বকে তারুণ্য বজায় রাখে এবং স্কিন হাইড্রেটেড রাখে। এটি আমন্ড অয়েলের সাথে যুক্ত হয়ে ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ও ত্বক টানটান হতে সহায়তা করে।

২. গোলাপ জল ও আমন্ড অয়েল

 কয়েক ড্রপ আমন্ড অয়েল

 পরিমাণমত গোলাপ জল

 কটন বল

গোলাপ জলে তুলা ডুবিয়ে নিয়ে আপনার চোখের নিচে বা চারপাশে ম্যাসাজ করুন। এবার স্বাভাবিকভাবেই এটি শুকিয়ে যেতে দিন। তারপর কয়েক ফোটা আমন্ড অয়েল নিয়ে ২-৩ মিনিট ম্যাসাজ করুন। এভাবে সারারাত রেখে দিন।

সর্বোত্তম ফলাফলের জন্য আপনি প্রায় প্রতিদিনই রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি ব্যবহার করতে পারেন।

গোলাপ জল স্কিনকে রিফ্রেশ করে এবং হাইড্রেটেড করে। গোলাপ জল দিয়ে ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং স্কিন উজ্জ্বল হতে সাহায্য করে।

৩. অলিভ অয়েল ও আমন্ড অয়েল

 ১ চা চামচ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল

– ১ চা চামচ আমন্ড অয়েল

দুটি তেল আপনার আঙ্গুলের সাহায্যে মিশিয়ে নিন। তারপর দু’আঙ্গুলে কিছুক্ষণ ঘষে তেলটা একটু গরম করে নিন। এবার আপনার চোখের নিচে আস্তে আস্তে ২-৩ মিনিট বৃত্তাকার গতিতে ম্যাসাজ করুন। এবার সারারাত এভাবেই রেখে দিন।

ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে আপনার প্রতিদিনই এটি ব্যবহার করা উচিত।

অলিভ অয়েলে আছে আমন্ড অয়েলের মতই ফ্যাটি এসিড যা ত্বকে ভেতর থেকে পুষ্টি যোগায় ও ত্বকের কালো দাগ দূর করতে বিশেষ ভূমিকা রাখে।

৪. আমন্ড অয়েল ও ভ্যাসলিন

 সামান্য একটু ভ্যাসলিন

 কয়েক ফোটা আমন্ড অয়েল

ভ্যাসলিন-এর সাথে বাদাম তেল ভালো করে মিশিয়ে নিন। এবার এটি চোখের নিচে ১-২ মিনিট ম্যাসাজ করে লাগিয়ে রাখুন প্রায় ২০-২৫ মিনিট। ভালো ফলাফলের জন্য সারারাত রেখে দেয়া ভালো হবে।

বেঁচে যাওয়া ভ্যাসলিন ঠোঁটে এবং ঠোঁটের চারপাশে ব্যবহার করতে পারেন। এতে ঠোঁট আদ্র হবে চারপাশের রিংকেল কমাবে।

প্রতি রাতে এই প্যাকটি পুনরাবৃত্তি করুন। ভ্যাসলিন ত্বকে আর্দ্রতা লক করে যা স্কিনকে নমনীয় রাখে । এছাড়াও ভ্যাসলিন ত্বকের ফাইন লাইনস, রিংকেলস এবং কালো দাগ দূর করতে বিশেষ ভূমিকা রাখে। তবে খেয়াল রাখতে হবে ভ্যাসলিন যেন আপনার চোখের ভেতর প্রবেশ না করে, এতে চোখ জ্বালা করতে পারে। তাই এটি ব্যবহার করার সময় সাবধানে ব্যবহার করতে হবে।

তবে মনে রাখবেন, ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে ও স্বাস্থ্যকর ত্বকের জন্য পরিমাণমত ঘুম খুব গুরুত্বপূর্ণ। প্রতিদিন অন্তত ৬-৮ ঘণ্টা ঘুম আপনাকে ডার্ক সার্কেল এড়াতে সাহায্য করতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest