ফাইনাল থেকে এক কদম দূরে, ১ বল বাকী থাকতে ২ উইকেটে হায়দরাবাদকে হারাল দাদার দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#বিশাখাপত্তনম: নাইটরা বিদায় নিলেও দাদার দিল্লি পৌঁছে গেল ফাইনালের দোরগোড়ায়। বিশাখাপত্তনমে এলিমিনেটরে হায়দরাবাদকে ২ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার যোগ্যতা অর্জন করলেন শ্রেয়স আয়াররা। আগামী শুক্রবার মহেন্দ্র সিং ধোনির সিএসকের মুখোমুখি হবে দিল্লি। সেই ম্যাচ জিতলেই মিলবে মুম্বইয়ের সঙ্গে ফাইনাল খেলার সুযোগ।

এ দিন, টস জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠায় দিল্লি ক্যাপিটালস। ঋদ্ধিমান সাহা ও মার্টিন গাপ্তিল ওপেন করতে নামেন। বাংলার ছেলে মাত্র ৮ রান করে ফেরেন। অন্য দিকে গাপ্তিল বড় রানের আশা জাগিয়েছিলেন সানরাইজার্স ভক্তদের মনে। ১৯ বলে ৩৬ রান করেন গাপ্তিল। চারটে বিশাল ছক্কা হাঁকান তিনি। কিন্তু, অমিত মিশ্র মোক্ষম সময়ে আউট করেন গাপ্তিলকে। রান তোলার গতি তখনই কমে যায়।জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের অভাব টের পেল সানরাইজার্স হায়দরাবাদ। এই দুই ওপেনার থাকলে যে গতিতে রান তুলতেন সেই গতিরই অভাব দেখা গেল সানরাইজার্স ইনিংসে।  মণীষ পাণ্ডে (৩০), কেন উইলিয়ামসন (২৮) রানের গতি বাড়াতে পারেননি। চলতি আইপিএলে বিজয় শঙ্কর নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। এ দিন তিনি দ্রুত ১১ বলে ২৫ করেন। পরের দিকে মহম্মদ নবি ১৩ বলে ২০ রান করায় সানরাইজার্স করে ৮ উইকেটে ১৬২। শেষ ওভারে দু’টি উইকেট হারায় হায়দরাবাদ।

সানরাইজার্সের রান তাড়া করতে নেমে পৃথ্বী শ অনবদ্য খেলেন। ৩৮ বলে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। পৃথ্বী শ-র জন্যই মনে হচ্ছিল খুব সহজেই ম্যাচটা বের করে নেবে দিল্লি। কিন্তু পরিস্থিতি কঠিন হয়ে যায় খলিল আহমেদ ও রশিদ খান দিল্লির ইনিংসে আঘাত হানায়। পন্থ এসে পাল্টা মার দেওয়া শুরু করেন। তখনই দিল্লির উপর থেকে কমে যায় চাপ। পন্থ ২১ বলে ৪৯ রান করে যখন ফিরলেন ডাগ আউটে, তখন ৭ বলে ৫ রান দরকার দিল্লির। ম্যাচ শেষ না করে ফেরায় নিজের উপরেই বিরক্ত হন পন্থ। ম্যাচ শেষ করে আসা শিখতে হবে তাঁকে। শেষমেশ অবশ্য রক্তের গতি বাড়িয়েই জিতল দিল্লি। সানরাইজার্স ছিটকে গেল টুর্নামেন্ট থেকে। দিল্লির সামনে এ বার ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকে-কে হারালেই ফাইনালে পৌঁছবে দিল্লি ক্যাপিটালস।

সংক্ষিপ্ত স্কোর—

সানরাইজার্স (২০ ওভার) ১৬২/৮

দিল্লি ক্যাপিটালস (১৯.৫ ওভার) ১৬৫/৮

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest