WB SSC Scam : CBI Arrests kalyanmoy ganguly

এসএসসি মামলা : সিবিআইয়ের হাতে গ্রেফতার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হল প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। বৃহস্পতিবার সকালেই তাঁকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। নিজাম প্যালেসে ছ’ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় কল্যাণময়কে।

কল্যাণময়কে গ্রেফতার করার কাছাকাছি সময়েই পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিতে চেয়ে আদালতে আবেদন করে সিবিআই। ফলে জল্পনা শুরু হয়েছে, কল্যাণময়-পার্থকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে কি না, তা নিয়ে।

সন্ধ্যায় তাঁকে মেডিক্যাল পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সংক্ষিপ্ত মেডিক্যাল পরীক্ষার পর তাঁকে আবার নিজাম প্যালেসে ফিরিয়ে এনেছে সিবিআই। সেখানে তাঁকে আবার জেরা করা শুরু হয়েছে বলে সিবিআই সূত্রের খবর। শুক্রবার তাঁকে আদালতে হাজির করাবে সিবিআই।

গ্রেফতার করার পর যখন কল্যাণময়কে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে, তখন সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি শুধু কোনও মতে বলেন, ‘‘যেটা বলেছি, সেটাই সত্যি।’’ কিন্তু কী বলেছিলেন তিনি? একটি সূত্রের দাবি, কল্যাণময় বলেছিলেন, ‘‘পর্ষদ কলঙ্কমুক্ত হবে।’’ তবে তিনি নিজে ওই বিষয়টিই বলতে চেয়েছেন কি না, তা স্পষ্ট নয়।

এসএসসি দুর্নীতির মামলায় ভুয়ো নিয়োগপত্রে সই করার অভিযোগ রয়েছে কল্যাণময়ের বিরুদ্ধে। এর আগে তাঁকে জেরা করেছিল ইডি। বৃহস্পতিবার তাঁকে সিবিআই বেশ কিছু নথিপত্র সঙ্গে নিয়ে নিজাম প্যালেসে তলব করেছিল। কেন্দ্রীয় সংস্থার তলব পেয়ে বৃহস্পতিবার সকালে সময়ের আগেই সিবিআইয়ের দফতরে পৌঁছে যান কল্যাণময়। তবে সূত্রের খবর তিনি, তদন্তকারীদের চাওয়া সমস্ত নথি জমা দিতে পারেননি। কিছু নথি হারিয়ে গিয়েছে বলেও জানান তিনি। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা জেরা করা হয় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest