আল-আকসায় ইসরায়েলি পুলিশের হামলা, ১৭০ ফিলিস্তিনি আহত

ইসরায়েলি বসতি স্থাপনের জন্য পূর্ব জেরুজালেমের বাড়িঘর থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ করার শঙ্কায় প্রতিদিনই সেখানে কলহের সৃষ্টি হচ্ছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর হামলায় ১৭০ জনের বেশি ফিলিস্তিনি আহত হয়েছে বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে। ওই ঘটনায় ছয়জন ইসরায়েলি পুলিশ কর্মকর্তা আহত হন।সেখানে ফিলিস্তিনিরা পাথর আর বোতল নিক্ষেপ করলেও ইসরায়েলি পুলিশ রাবার বুলেট এবং স্টান গ্রেনেড ছুড়েছে।

রমজানের বিদায়ী জুমা উদযাপনের জন্য এর আগে সেখানে হাজার হাজার মুসলমান সমবেত হয়। রেড ক্রিসেন্ট জানিয়েছে, আহতদের চিকিৎসার জন্য তারা সেখানে একটি অস্থায়ী ফিল্ড হাসপাতাল চালু করেছে।

আরও পড়ুন : শেষ হতে চলল Money Heist! দেখুন, প্রফেসরের বিদায়বেলার ভিডিও

ওই এলাকায় বেশ কিছুদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। ইসরায়েলি বসতি স্থাপনের জন্য পূর্ব জেরুজালেমের বাড়িঘর থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ করার শঙ্কায় প্রতিদিনই সেখানে কলহের সৃষ্টি হচ্ছে।প্রসঙ্গত, ইসলাম ধর্মাবলম্বীদের কাছে অন্যতম শ্রদ্ধার স্থান আল-আকসা মসজিদ।

ইহুদিদের কাছেও এটি পবিত্র স্থান, যাকে তারা টেম্পল মাউন্ট হিসেবে মনে করে।
ইসরায়েলি পুলিশের দাবি, সন্ধ্যার নামাজের পর ‘হাজার হাজার মুসলিম দাঙ্গা শুরু করলে’ তারা ‘আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্য’ শক্তি প্রয়োগ করতে বাধ্য হয়েছে।জানা গেছে, আল-আকসা মসজিদের একজন কর্মকর্তা মসজিদের মাইকে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান।

আরও পড়ুন : ভারতীয় দর্শকদের মন জিততে ফিরছেন মাহিরা-ফাওয়াদ, সৌজন্যে জি থিয়েটার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest