Gujarat-himachal Pradesh assembly election result treanding, Bjp leading maxium seat in gujrat

Gujrat : মোদী-রথে ছুটছে বিজেপি, এগিয়ে ১৪৯-এর বেশি আসনে, হিমাচলে হাড্ডাহাড্ডি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৯৯৮ সাল থেকে টানা গুজরাতে(Gujrat) ক্ষমতায় রয়েছে বিজেপি। তার আগে অবশ্য ১৯৯৫ সালে ক্ষমতায় এসেছিল গেরুয়া শিবির। কিন্তু সরকার টিকিয়ে রাখতে পারেনি। এ বারের গুজরাত বিধানসভা ভোটে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেস এবং আম আদমি পার্টি। অর্থাৎ, এ বার প্রধানমন্ত্রী মোদীর রাজ্যে বিধানসভা ভোটের লড়াই ত্রিমুখী হতে চলেছে। গুজরাতে ১৪৯ আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে ১৮টি আসনে। চলছে ভোটগণনা।

আসন সংখ্যা যেমনই হোক ভোট শতাংশের হিসাবে এখনও হিমাচলে (Himachal)এগিয়ে বিজেপি।  সকাল সাড়ে দশটা পর্যন্ত নির্বাচন কমিশনের দেওয়া হিসাব বলছে, ৪৪.০৯ শতাংশ ভোট পেয়েছে বিজেপি। কংগ্রেস পেয়েছে ৪২.৬৪ শতাংশ ভোট। হিমাচলপ্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই। কংগ্রেস এগিয়ে ৩৩টি আসনে। ৩১টি আসনে এগিয়ে বিজেপি। ম্যাজিক সংখ্যা ৩৫। গণনা চলছে।

২০১৭ সালে গুজরাতে বিজেপি-কে কড়া টক্কর দিলেও, পরবর্তী কালে দল ছেড়ে দলে দলে নেতা-বিধায়ক বিজেপি-তে যোগ দেন। হিমাচলের পরিস্থিতিও তথৈবচ। এমনকি রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী বা সনিয়া গান্ধীদের আগের মতো প্রচারে ঝাঁপিয়ে পড়তে দেখা যায়নি। একই সঙ্গে দুই রাজ্যে আপের পদার্পণও বিপদসঙ্কেত বয়ে আনছে তাদের জন্য কারণ বিজেপি-র তেমন ক্ষতি না হলেও, আপ তাদের ভোটেই ভাগ বসাতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে কংগ্রেসের অন্দরেই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest