Rajdhani Express hits pillar in Gujrat, avoid accident

লাইনে রাখা সিমেন্টের পিলারের সঙ্গে ধাক্কা, অল্পের জন্য রক্ষা পেল রাজধানী এক্সপ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রেল লাইনের উপর রাখা ছিল একটি সিমেন্টের পিলার। আর তার সঙ্গেই সংঘর্ষ হল মুম্বই-দিল্লি রাজধানী এক্সপ্রেসের (Mumbai-Delhi Rajdhani Express)। দক্ষিণ গুজরাতের (Gujarat) ভালাসাদের (Valsad) এই ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেই জানিয়েছে স্থানীয় পুলিশ।

দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধে ৭টা ১০ মিনিট নাগাদ। পুলিশের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় কেউ আহত হননি। পুলিশের অনুমান, ট্রেন দুর্ঘটনা (Train Accident) ঘটানোর জন্য দুষ্কৃতীরা (Miscreants) ট্রেনের লাইনের (Train Line) উপরে সিমেন্টের ওই পিলার রেখে দিয়েছিল। ট্রেন যাতে লাইনচ্যূত (Derailment) হয়ে যায় তাই চেয়েছিল দুষ্কৃতীরা। তবে দুষ্কৃতীদের সেই চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়ে যায়।

আরও পড়ুন: ‘কঙ্গনার গালের চেয়েও মসৃণ রাস্তা তৈরি করব’, প্রতিশ্রুতি ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কের

এ দিন খবর পেয়ে পুলিশ ও রেলের আধিকারিকরা সঙ্গ সঙ্গে ঘটনাস্থলে যান। এলাকা পরিদর্শন করেন তাঁরা। রাজধানী এক্সপ্রেসের পিলারে ধাক্কা মারার ঘটনায় মামলা দায়ের হয়েছে। এই ঘটনায় কে বা কারা জড়িত, তা তদন্ত করে দেখছে পুলিশ। এই ঘটনা প্রসঙ্গে ভালসাদ গ্রামীণ থানার এক আধিকারিক জানিয়েছেন, মুম্বই-হজরত নিজামুদ্দিন অগস্ট ক্রান্তি রাজধানী এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার ভালসাদের কাছে অতুল স্টেশনের কাছে রেলওয়ে ট্র্যাকের ওপর রাখা একটি সিমেন্টের পিলারে ধাক্কা মারে। ট্রেনের ধাক্কায়, ওই পিলারটি অন্য ট্র্যাকে গিয়ে পড়ে। ট্রেনটির কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে পুলিশ। কিন্তু, এর ফলে বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারত বলে জানিয়েছে পুলিশ।

সুরাটের আইজি রাজকুমার পান্ডিয়ান এই ঘটনা প্রসঙ্গে জানান, কয়েকজন দুষ্কৃতী রেলের ট্র্যাকের ওপর সিমেন্টের পিলারটি রেখেছিল বলে অনুমান করা হচ্ছে। ট্রেনটি পিলারে ধাক্কা মারার পর ট্রেন ম্যানেজার স্থানীয় স্টেশন মাস্টারকে সঙ্গে সঙ্গে বিষয়টি জানান। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ভালসাদ গ্রামীন থানার পুলিশ একটি এফআইআর দায়ের করেছে। দুষ্কৃতীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

আরও পড়ুন: Uttar Pradesh : পদ্মশিবিরে ভূমিকম্প, একদিনে বিজেপি ছাড়লেন মন্ত্রী-সহ ৪ বিধায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest