Fire breaks out in Humsafar Express all passengers safe

Humsafar Express : গুজরাটে চলন্ত হামসফর এক্সপ্রেসে আগুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুজরাটের ভালসাদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গেল হামসফর এক্সপ্রেস ঘিরে। সেখানে শনিবার চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যায়। জানা গিয়েছে, ট্রেনটি তিরুচিরাপল্লী থেকে শ্রীগঙ্গানগর পর্যন্ত যাচ্ছিল। অগ্নিকাণ্ডে কোনও যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর। ট্রেন থামিয়ে যাত্রীদের নামিয়ে নেওয়া হয়েছে বলে খবর।

 

ঘটনা নজরে আসার সঙ্গে সঙ্গেই ট্রেন দাঁড় করিয়ে দেন চালক। দ্রুত ট্রেন খালি করার কাজ শুরু হয়। রেল সূত্রে খবর, এই অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল কর্মীরা।

এই ঘটনার বেশকিছু ভিডিও ছড়িয়ে পড়েছে নেটপাড়ায়। সেখানে দেখা যাচ্ছে, ট্রেনের বাইরে আতঙ্কিত যাত্রীরা দাঁড়িয়ে আছেন। আশপাশের এলাকা থেকে বহু লোকজন জড়ো হয়েছেন ট্রেনের সামনে। উদ্ধারকাজে প্রথমে হাত লাগান স্থানীয়রাই।

ট্রেনের পাওয়ার কোচে আগুন লাগে বলে খবর। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ড। তবে ট্রেনের নিরাপত্তা ফের একবার প্রশ্নের মুখে দাঁড় করাল এই ঘটনা। প্রসঙ্গত, কয়েক মাস আগে, ওড়িশার বালাসোরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার স্মৃতি ভোলেনি দেশ। সেখানে শতাধিক মানুষের মৃত্যু, হাজারের বেশি মানুষের আহত হওয়ার ঘটনা অনেককেই স্মম্ভিত করেছে। গোটা পরিস্থিতি স্বাভাবিক করতে রেল চলাচল ওই লাইনে স্বাভাবিক করতে বেশ কিছুটা সময় গিয়েছিল। পরে রেল মন্ত্রককে নিয়েও প্রশ্ন তোলে বিরোধীরা। দাবি ওঠে রেল মন্ত্রীর পদত্যাগের। এরপর গুজরাটে হামসফর এক্সপ্রেসে অগ্নিকাণ্ডের ঘটনা ফের একবার সেই প্রশ্ন উস্কে দিল। এদিনের ঘটনায় রেলের রক্ষণাবেক্ষণ বিভাগের কাজ নিয়ে উঠছে প্রশ্ন। শনিবারের ঘটনায় শর্ট সার্কিট থেকে আগুন বি১ কোচে লাগে বলে জানা গিয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest