Mamata will campaign for Akhilesh, will hold a virtual rally in Lucknow on February 8

৮ ফেব্রুয়ারি অখিলেশের হয়ে প্রচারে উত্তরপ্রদেশে মমতা, প্রচার মোদীর কেন্দ্র বারাণসীতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে উৎখাত করতে সমাজবাদী পার্টিকে (Samajwadi Party) সমর্থন করবে তৃণমূল কংগ্রেস। খোদ এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন যোগীর রাজ্যে প্রচারে। তাও আবার একাধিকবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী ক্ষেত্র বারাণসীতেও প্রচারে যাওয়ার পরিকল্পনা রয়েছে তৃণমূল নেত্রীর। মঙ্গলবার নবান্নে মমতার সঙ্গে বৈঠকের পর এমনটাই জানিয়েছেন সমাজবাদী পার্টির সহ-সভাপতি কিরণময় নন্দ (Kiranmoy Nanda)।

এদিন কিরণময় নন্দ জানিয়েছেন, আগামী ৮ ফেব্রুয়ারি লখনউ যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা সংক্রমণ রুখতে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সভা সমাবেশ করা নিষিদ্ধ। তাই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেবেন মমতা। এর পর যৌথ সাংবাদিক বৈঠকে অখিলেশের সঙ্গে যোগ দেবেন তিনি। এর পর আরেকটি সফরে বারাণসী যাবেন মমতা। সেখানেও অখিলেশের সঙ্গে সভা করবেন তিনি।

আরও পড়ুন: Uttar Pradesh: গোরক্ষপুর থেকে প্রার্থী যোগী, ঘর বাঁচাতে প্রথম তালিকায় ৬০ শতাংশ দলিত -ওবিসি

কেন পাশে চাইছেন মমতাকে? কিরণময় নন্দ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় শুধু বাংলার মুখ্যমন্ত্রীই নন, ২০২১ এর ভোটের পর উনি বিজেপির বিরুদ্ধে একটি জাতীয় মুখ। মমতা প্রচারে গেলে আমাদের সমর্থকরা উদ্বুদ্ধ হবে। পাশাপাশি রাজ্যের বিজেপি বিরোধীরাও উত্সাহ পাবে। মমতার সভা হবে ভার্চুয়াল। যদি আমরা স্বাভাবিক সভা করতে পারতাম তাহলে লাখ লাখ মানুষের ঢল নামতো মমতার সভায়।

কিরণময় অভিযোগ, উত্তরপ্রদেশে কোভিডবিধির দোহাই দিয়ে কোনও সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না এসপি-কে। তিনি বলেন, ‘‘বাধ্য হয়েই আমাদের ভার্চুয়াল সভা আর বাড়ি বাড়ি প্রচার করতে হচ্ছে।’’ কেন্দ্র এবং উত্তরপ্রদেশ সরকার অখিলেশের গতিবিধির উপর ক্রমাগত নজরদারি চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: ‘UP mei ka ba?’: র‌্যাপের তালে যোগীকে প্রশ্ন ভোজপুরী গায়িকার, একহাত নিলেন বিজেপি সাংসদ রবি কিষানকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest