Manipur Violence: "Act Of Barbarism", CM Mamata Banerjee condemns assault of two women in Manipur

Manipur Violence: ‘এই বর্বরতা মানবতার লজ্জা’ মণিপুরকাণ্ডে বিচারের দাবি মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লজ্জায় মাথা হেঁট করেছে মণিপুরের ঘটনা। ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। এবার এই বর্বরতার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার তীব্র নিন্দা করে নিজের ট্যুইটারে একটি বিবৃতি প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিচারের দাবিতেও সরব হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার তিনি ট্যুইটারে লিখেছেন,  ‘মণিপুরের ভয়ঙ্কর ভিডিওটি যেখানে দুই মহিলার সঙ্গে নির্মম অত্যাচার করা হয়েছে তা অত্যন্ত হৃদয়বিদারক। নারীদের উপর যে হিংস্র আচরণ হয়েছে তা ভাষায় প্রকাশযোগ্য নয়। এই বর্বরতা সবকিছুর ঊর্ধ্বে। বিচারের দাবিতে এবং এই অমানবিক কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে’। (“Act Of Barbarism”: Mamata Banerjee On Video Of Manipur Women Paraded Naked)

মণিপুরের চূড়াচাঁদপুর এলাকার সেই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, নগ্ন অবস্থায় হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে দুই মহিলাকে। অভিযোগ, গণধর্ষণেরও শিকার হয়েছেন তাঁরা । যা নিয়ে নতুন করে রাজনৈতিক উত্তেজনা শুরু হয়েছে। টুইটার-সহ (Twitter)যাবতীয় সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র কড়া নির্দেশ দিয়েছে, কোনওভাবেই যেন ওই ভিডিও নতুন করে শেয়ার না করা হয়। অভিযোগের আঙুল মেতেই সম্প্রদায়ের দিকে। বুধবার অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ এবং খুনের মামলা রুজু করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্তকে। পুলিশের দাবি, ভিডিওটি পুরনো, গত ৪ মে-র।

আগে থেকেই মণিপুরের হিংসার ঘটনা নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে মমতাকে৷মণিপুর নিয়ে তিনি বারবার কেন্দ্রীয় সরকারের ব্যর্থতাকে সামনে এনেছেন৷তৃণমূলের তরফ থেকে একটি তথ্যসন্ধানী দলও পাঠানো হয়েছে মণিপুরে৷ সব মিলিয়ে মণিপুর নিয়ে আগে থেকেই সরব ছিলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ এ বার নতুন করে মণিপুরের ভিডিও নিয়ে ট্যুইটারে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী৷

হিংসাবিধ্বস্ত মণিপুরে গৃহহীনদের আশ্রয় শিবিরেই ছিল মমতার পাঠানো তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল। দলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনের নেতৃত্বাধীন দলে রয়েছেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দোলা সেন এবং কাকলি ঘোষদস্তিদার। রাজ্যসভার বিদায়ী তৃণমূল সাংসদ সুস্মিতা দেবও রয়েছেন ওই দলে। মণিপুরের বিভিন্ন এলাকা ঘুরে সব পক্ষের সঙ্গে দেখা করে তাঁদের অভিজ্ঞতা জানবেন তৃণমূলের প্রতিনিধিরা। তার পর রিপোর্ট আকারে তা তুলে দেওয়া হবে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। ঘরছাড়াদের শিবির পরিদর্শনের পাশাপাশি বুধবার রাজ্যপাল অনুসুইয়া উইকের সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদেরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest