Mulayam Singh Yadav Left 15 Crore Property And A Car Worth Rupees 17 Lakhs

১৫ কোটির সম্পত্তি! ১৭ লাখের গাড়ি, আর কী কী রেখে গেলেন Mulayam Singh Yadav

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যের তিন তিনবারের মুখ্যমন্ত্রী। সামলেছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব। জীবনের শেষ দিন পর্যন্ত ছিলেন লোকসভার সাংসদ। এহেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ন সিং যাদবের সম্পত্তির পরিমাণ প্রায় ১৫ কোটি। ১৭ লাখের গাড়িতে চড়তেন তিনি।

২০১৯-র লোকসভা ভোটের প্রতিদ্বন্দ্বিতার সময় নির্বাচন কমিশনকে দেওয়া হলফনামায় যে সম্পত্তির খতিয়ান দিয়েছিলেন মুলায়ম, তা রীতিমতো চমকে ওঠার মতো। ওই হলফনামা অনুযায়ী স্থাবর ও অস্থাবর মিলিয়ে তাঁর রয়েছে ১৬ কোটি ৫২ লাখ ৪৪ হাজার ৩০০ টাকার সম্পত্তি। কীভাবে এত টাকার সম্পত্তির মালিক হলেন মুলায়ম, তারও বিস্তারিত বিবরণ দিয়েছিলেন হলফনামায়। প্রসঙ্গত, ২০১১-য় তাঁর এই সম্পত্তির পরিমাণ ছিল ১১ কোটি টাকা। আট বছরের মধ্যে মুলায়মের সম্পত্তির পরিমাণ বেড়েছিল চার কোটি টাকা।

আরও পড়ুন: ষষ্ঠীতে 5G পরিষেবার সূচনা করলেন প্রধানমন্ত্রী, পরিষেবা মিলবে কলকাতাতেও

২০১৯-র লোকসভা ভোটের সময় মুলায়মের ব্যাঙ্কে ছিল ৫৬ লাখ টাকা। এছাড়া ওই সময় ১৬ লাখ টাকা হাতে ছিল তাঁর।উত্তরপ্রদেশের এটাওয়ায় জন্মেছিলেন মুলায়ম। সেখানেই ৭ কোটির কৃষি জমি রয়েছে তাঁর। এছাড়াও মুলায়মের নামে যে অকৃষিজমি রয়েছে, তার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে বাড়ি রয়েছে মুলায়মের। এছাড়াও তাঁর দ্বিতীয় স্ত্রী সাধনার নামে এটাওয়ার প্লট রয়েছে।

বিলাস বহুল গাড়িতে চড়তে পছন্দ করতেন মুলায়ম সিং যাদব। ১৭ লাখের টয়োটা গাড়িতে চড়তেন তিনি। এছাড়াও ৫০ হাজারের বেশি দামের আরও একটি গাড়ি রয়েছে তাঁর।

আরও পড়ুন: Bihar: ১০ জনকে মেরে অবশেষে মরল মানুষখেকো বাঘ, লোম ছিঁড়ে উল্লাসে মাতল গ্রামবাসীরা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest