Nashik: Massive Fire Breaks Out at Jindal Company in Nashik; 1 Dead, Several Injured

Nashik: বর্ষবরণের দিনেই জিন্দলদের কারখানায় ভয়াবহ আগুন, মৃত ১, আহত বহু কর্মী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছরের প্রথম দিনে মহারাষ্ট্রের নাসিকে (Nashik) ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ে খাক হয়ে গেল কারখানা। বহু দূর থেকে দেখা যায় আগুনের লেলিহান শিখা। কালো ধোঁয়ার কুন্ডুলি। তার জেরে প্রাথমিকভাবে জানা গিয়েছে ১জনের মৃত্যু হয়েছে। ১৯জন জখম হয়েছেন। তার মধ্যে চারজনের পরিস্থিতি সংকটজনক।

নাসিক শহর থেকে ৩০ কিলোমিটার দূরে মুণ্ডেগাঁও গ্রামে রয়েছে জিন্দল গোষ্ঠীর প্লাস্টিক তৈরির এই কারখানাটি। রবিবার সকাল ১১টা নাগাদ বিস্ফোরণ ঘটে সেখানে। কারখানা চত্বর এবং সংলগ্ন এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা গ্রাম। আতঙ্কিত হন স্থানীয়রা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। জানা গিয়েছে, ওই কারখানায় সাধারণত প্রতিদিন ২০ থেকে ২৫ জন কর্মচারী কাজ করেন। বর্ষশুরুর কারণে রবিবার তুলনায় কম লোক ছিল।

আরও পড়ুন: Mother Dairy: আবারও অনেকটাই দাম বাড়ছে দুধের, নতুন রেট কত?

আগুনের জেরে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায় এলাকায়। কয়েকজন কারখানার মধ্যে আটকে পড়েন বলে খবর। চরম আতঙ্ক ছড়ায় এলাকায়। এদিকে কারখানার মধ্য়ে এক মহিলা অগ্নিদগ্ধ হয়ে যান। পরে হাসপাতালে চিকিৎসা চলাকালীন মৃত্য়ু হয় তার। নাসিকের পুলিশ সুপার শাহজী উমাপ জানিয়েছেন, সুপারভাইসার , কর্মী সহ সব মিলিয়ে ১৪জন জখম হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উদ্ধারকারী দলের এক আধিকারিক জানিয়েছেন, কারখানায় বিপুল পরিমাণে দাহ্য পদার্থ রয়েছে। এছাড়া কারখানা চত্বরে বড় শুকনো ঘাস থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কঠিন হচ্ছে। দমকলের অন্য এক আধিকারিক জানিয়েছেন, ঠিক কী কারণে বয়লার ফেটে আগুন লেগেছে, তা এখনও অবধি বোঝা যায়নি। আগুন নিয়ন্ত্রণে এলে ওই বিষয়ে খতিয়ে দেখা হবে। এদিকে এখনও বেশ কিছু শ্রমিক ভিতরে আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: Accident: ভয়াবহ দুর্ঘটনা গুজরাটে, বাস-গাড়ির সংঘর্ষে মৃত অন্তত ৯

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest