SpiceJet Plane To Delhi Catches Fire, Emergency Landing In Patna

Flight Fire: মাঝআকাশে পাখির ডানার ঝাপটায় যাত্রিবাহী বিমানে আগুন! তারপর…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাঝ আকাশে আগুন লাগল বিমানে। দিল্লিগামী স্পাইস জেটের যাত্রিবাহী বিমানে আগুন লাগার কারণে জরুরি অবতরণ করানো হয় পটনা বিমানবন্দরে। ফলে রক্ষা পেয়েছে উড়ানটি। বিমানে ছিলেন ১৮৫ জন যাত্রী। শেষ খবর পাওয়া পর্যন্ত সকলেই নিরাপদে রয়েছেন। হতাহত কেউ হয়নি।

সংবাদসংস্থা জানিয়েছে, পটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরের কাছে জরুরি অবতরণ করে বিমানটি। সূত্রের খবর, টেক-অফের পরই এসজি৭২৫ বিমানের ডানায় প্রথমে আগুন দেখতে পান স্থানীয়রা। তার পরই বিমানবন্দরে খবর দেওয়া হয়। বিমানে ১৮৫ জন যাত্রী ছিলেন। সকলকেই নিরাপদে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: Swiss Bank: সুইস ব্যাঙ্কে ভারতীয়দের জমানো টাকায় রেকর্ড মোদীর জমানায়! এক বছরে বৃদ্ধি ৫০%

পটনার জেলাশাসক চন্দ্রশেখর সিংহ বলেছেন, ‘‘বিমানটি নিরাপদে অবতরণ করেছে। প্রত্যেক যাত্রী সুরক্ষিত রয়েছেন।’’ ডিজিসিএ সূত্রে খবর, বিমানের ডানায় পাখির আঘাতেই এই বিপত্তি ঘটে। তার জেরেই বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে ইঞ্জিন বন্ধ করে নিরাপদে অবতরণ করেন পাইলট।

স্পাইসজেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, টেক-অফের পর ককপিটের ক্রু-রা সন্দেহ করেন যে, এক নম্বর ইঞ্জিনে পাখির ডানার আঘাত লেগেছে। আগাম সতর্কতায় ইঞ্জিন বন্ধ করে দেন পাইলট। পটনায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো নিরাপদে পটনায় অবতরণ করে বিমানটি। পরে দেখা গিয়েছে, পাখির ধাক্কায় তিনটি ফ্যানের ব্লেড ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন: Edible Oil: ধারার পর এবার দাম কমল ফরচুন ব্র্যান্ডের ভোজ্য তেলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest