Twitter account that led to Mohammed Zubair’s arrest deactivated

জুবেইর গ্রেফতার হওয়ার পরই ‘উধাও’ হনুমান ভক্ত! টুইটারের জগতে অস্তিত্বই নেই অভিযোগকারীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একরাতের মধ্যে টুইটারে ফলোয়ার সংখ্যা বারোশো ছাড়িয়ে গিয়েছিল ‘তাঁর।’ অল্ট নিউজের (alt news) অন্যতম প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবাইয়ের (md.zubair) একটি চার বছরের পুরনো টুইট (tweet) ফের সামনে এনে সতর্ক করেছিলেন ‘তিনিই।’ দিল্লি পুলিশ জুবাইয়েরকে গ্রেফতার করেছে।কিন্তু এই মুহূর্তে টুইটারের  জগৎ থেকে স্রেফ উধাও (delete) হয়ে গিয়েছে অ্যাকাউন্টটি।

হনুমান ভক্ত নামে ওই অ্যাকাউন্ট থেকে গত ১৯ জুন শেষবার টুইট করা হয়। তাতে লেখা হয়, হিন্দু দেবদেবীকে অপমানের জন্য জুবাইয়েরকে গ্রেফতার করা উচিত। বুধবার সেই অ্যাকাউন্টের কোনও অস্বস্তি পাওয়া যায়নি। বালাজি কি জয় নাম এক ব্যক্তির অ্যাকাউন্টে সার্চ যাচ্ছে। হনুমান ভক্ত নামের অ্যাকাউন্টের অস্তিত্ব নেই।

আরও পড়ুন: স্ত্রীর ভরণ-পোষণের সম্পূর্ণ দায়িত্ব স্বামীর নয়! রায় দিল্লি হাইকোর্টের

বুধবার থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না ‘বালাজি কি জয়’ অ্যাকাউন্টটি। নামপ্রকাশে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “আমরা জানতে পেরেছি যে, অভিযোগকারী ব্যক্তি টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে। কিন্তু আমাদের তদন্তে তার কোনও প্রভাব পড়বে না। জুবেইরের টুইটের ফলে ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছিল। সেই অভিযোগ পেয়েই আমরা তদন্ত করছি। হয়তো ওই ব্যক্তিকে ভয় দেখানো হয়েছে বলেই বাধ্য হয়ে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছে। আমরা ওই ব্যক্তিকেও জিজ্ঞাসাবাদ করব।”

অন্যদিকে, দিল্লি হাইকোর্টে (Delhi High Court) আপিল করেছেন জুবেইর। তাঁকে চারদিনের জন্য দিল্লি পুলিশের স্পেশাল সেলের হেফাজতে রাখতে নির্দেশ দিয়েছিল পাটিয়ালা হাই কোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন জুবেইর। শুক্রবার এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে দিল্লি হাই কোর্ট। প্রসঙ্গত, জুবেইরের গ্রেপ্তারির নিন্দা করা হয়েছে রাষ্ট্রসংঘের তরফ থেকে।

আরও পড়ুন: Nirmala Sitharaman: বিধায়ক কেনাবেচায় এ বার জিএসটি! মুখ ফসকে একি বললেন নির্মলা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest