সরকারি কর্মীদের জন্য বোনাস ঘোষণা, চেয়ারে বসেই চমক মমতার

রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসেই সরকারি কর্মচারীদের বড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসেই সরকারি কর্মচারীদের বড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় সরকারের দ্বিতীয় দিনই রাজ্য সরকারি কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করল রাজ্য সরকার। এ দিন একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, রাজ্য সরকারি কর্মীদের ৪,৫০০ টাকার বোনাস দেওয়া হবে।

তবে শুধুমাত্র কর্মরত যারা এই উপহার তাঁদের জন্য নয়। অতি মহামারির মধ্যেও অবসরপ্রাপ্ত কর্মচারীদের জন্যও ২,৫০০ টাকার বোনাস ঘোষণা করা হয়েছে। এই বোনাস তাঁরাই পাবেন যেসব সরকারি কর্মচারীদের পেনশন ৩১ হাজার টাকার নীচে।

আরও পড়ুন: শপথগ্রহণেই দ্বৈরথ! হিংসা নিয়ে ধনখড়ের খোঁচা, পালটা ‘অযোগ্যতার’ তোপ মমতার

অন্যদিকে ৪,৫০০ টাকার বোনাস সেসব কর্মচারীরাই পাবেন যারা মাসিক ৩৬ হাজার টাকা বা তার কম মাইনে পান। এই বোনাস এককালীন এবং উৎসব বোনাস হিসেবে দেওয়া হবে।

পাশাপাশি, যাদের মাসিক বেতন ৩৬ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত তাঁদের ক্ষেত্রে রাজ্য জানিয়েছে, সেসব কর্মচারীরা ১২ হাজার টাকা পর্যন্ত অগ্রিম বেতন নিতে পারবেন। এই অগ্রিম মাইনেও উৎসব উপলক্ষে নেওয়া যাবে। যা আগামী ১০ মাসের মধ্যে শোধ করতে হবে সরকারি কর্মচারীদের। ইদের আগেই তার জন্য আবেদন করতে পারবেন মুসলিম কর্মীরা।  এই নিয়ে ইতিমধ্যেই নবান্নর তরফে বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হয়েছে। পুজোর মাসের আগেই এই বোনাস সরকারি কর্মীদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: কেন্দ্রীয় দল না পাঠিয়ে ভ্যাকসিন পাঠাও, কেন্দ্রীয় শাসক দলকে বিঁধলেন ফিরহাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest