ED sources said they summoned Abhishek Banerjee's wife Rujira Banerjee

Abhishek Banerjee : অভিষেক-পত্নীকে ফের তলব ইডি’র !আগামী সপ্তাহে সিজিওতে হাজিরার নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায়(West Bengal Recruitment Case) ফের অভিষেক-পত্নী রুজিরা ব্যানার্জিকে(Rujira Banerjee) তলব করল ইডি।ইডি সূত্রে জানা গিয়েছে, আগামী সপ্তাহেই রুজিরাকে সিজিও কমপ্লেক্সে (CGO Complex) হাজিরা দিতে বলা হয়েছে।কবে হাজিরা দিতে হবে, সেটা এখনও জানানো হয়নি। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় এবার অভিষেক, তাঁর মা-বাবার সঙ্গে রুজিরাকেও জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। নিয়োগ-দুর্নীতিতে এখনও পর্যন্ত ইডির হাতে আসা তথ্যের ভিত্তিতেই হবে জিজ্ঞাসাবাদ। রুজিরার বয়ান রেকর্ড করা হতে পারে। নিয়োগ দুর্নীতিতে ইডি-র হাতে আসা তথ্যের ভিত্তিতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি রুজিরার সমস্ত বয়ান রেকর্ড করা হবে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেককে(Abhishek Banerjee) গত ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টার সময়ে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছিল ইডি। জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় এবং বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও। এ বার ডাকা হল রুজিরাকেও।

এর আগে ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ মামলায় অভিষেকের মা লতার সম্পত্তির হিসাব চেয়েছিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অমৃতা সিংহ এই সংক্রান্ত মামলায় ইডির তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানিয়েছিলেন, এই তদন্তের নিট ফল শূন্য। কারণ, সংস্থা এবং সংস্থার সিইও অভিষেকের বিষয়ে ইডি বিশদে তথ্য দিতে পারেনি। এই সংক্রান্ত আরও কিছু তথ্য আদালতে জমা করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। তালিকায় ছিল অভিষেকের মা লতার সম্পত্তির খতিয়ান, যিনি ওই সংস্থার ডিরেক্টর ছিলেন। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয় ২৯ সেপ্টেম্বর। তার মধ্যে এই তথ্য ইডিকে আদালতে জমা দিতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest