Mamata Banerjee: cm released from the hospital on the way to kalighat residence

Mamata Banerjee: মাথায় চারটি সেলাই, এসএসকেএমে চিকিৎসার পর বাড়ির পথে মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এসএসকেএমে পরীক্ষার পর মুখ্যমন্ত্রীকে বাড়ি নিয়ে যাওয়ার ছাড়পত্র দিলেন চিকিৎসকরা। এরপরই মুখ্যমন্ত্রীকে নিয়ে বাড়ির পথে রওনা দিয়েছে তাঁর গাড়ি। চিকিৎসকরা জানিয়েছে, মুখ্যমন্ত্রী এই মুহূর্তে বিপদমুক্ত। শারীরিকভাবে প্রাথমিক আশঙ্কা কাটিয়ে উঠেছেন।

বৃহস্পতিবার সন্ধেয় হঠাৎই কপালে গুরুতর চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাত ঠিক সওয়া ৮টা নাগাদ তৃণমূল কংগ্রেস ফেসবুকে মুখ্যমন্ত্রীর একটি ছবি পোস্ট করে। তাতেই সামনে আসে মুখ্যমন্ত্রীর কপালের ঠিক মাঝখানে চোট লেগেছে। সেখান থেকে গল গল করে রক্ত বেরোচ্ছে। এরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীকে নিয়ে এসএসকেএমে পৌঁছন। এসএসকেএমের উডবার্নে ভর্তি করা হয়। সেখানে সাড়ে ১২ নম্বর কেবিনে তাঁকে রাখা হয়।

সেখান থেকে রাত সাড়ে ৯টা নাগাদ  হুইল চেয়ারে তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম লাগোয়া বাঙুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সেসের ওপিডি বিল্ডিংয়ে। কিছু ক্ষণ পর সেখান থেকেও তাঁকে বার করা হয়। হাসপাতাল থেকে নিজের গাড়িতে উঠেছেন মুখ্যমন্ত্রী। কালীঘাটের পথে রওনা দিয়েছেন। তাঁর মাথায় ব্যান্ডেজ বাঁধা রয়েছে। সঙ্গেই রয়েছেন অভিষেক।

হাসপাতাল থেকে বার করার সময়ে হুইল চেয়ারে মুখ্যমন্ত্রীর মাথা সামনের দিকে কিছুটা ঝোঁকানো ছিল। তিনি কখনও চোখ বন্ধ করছিলেন, কখনও তাকাচ্ছিলেন। আচ্ছন্ন অবস্থায় ছিলেন তিনি। তাঁকে ঘিরে ছিলেন চিকিৎসক এবং হাসপাতালের কর্মীরা। গাড়িতে করে তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হতে পারে। গাড়ির সামনের আসনেই বসেছেন মমতা। তাঁর সঙ্গে রয়েছেন কাজরী বন্দ্যোপাধ্যায়। পিছনের আসনে বসেন অভিষেক। গাড়ি থেকে ক্যামেরার দিকে তাকিয়ে হাত জোড় করতে দেখা যায় তাঁকে।

হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময়ে অভিষেক বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর মাথায় চারটি সেলাই পড়েছে। এখন তিনি ভাল আছেন। দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’ তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় কালীঘাটে নিজের বাসভবনে হাঁটতে গিয়ে পড়ে যান মমতা। তাঁর কপালে চোট লাগে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল, কপালে গভীর ক্ষত হয়েছে মুখ্যমন্ত্রীর। তিনি আচ্ছন্ন অবস্থায় ছিলেন বেশ কিছু ক্ষণ। একাধিক পরীক্ষা করা হয়। সেলাই করা হয় কপালে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest