Nusrat Jahan: TMC MP Nusrat Jahan is summoned by ED

Nusrat Jahan: ফ্ল্যাট দেওয়ার নামে প্রতারণা, নুসরতকে তলব করল ইডি

আর্থিক প্রতারণার অভিযোগে এবার ইডি তলবের মুখে তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে তলব করে তাঁকে নোটিস পাঠায় ইডি। পাশাপাশি যে সংস্থার হয়ে নুসরত কাজ করেছিলেন, সেই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংকেও তলব করা হয়েছে।

নুসরতের বিরুদ্ধে অভিযোগ, ২০১৪-’১৫ সালে ৪০০-র বেশি প্রবীণ নাগরিক একটি সংস্থায় অর্থ জমা দেন। প্রত্যেকের কাছ থেকে সাড়ে ৫ লক্ষ টাকা করে নেওয়া হয়েছিল। বদলে তাঁদের এক হাজার বর্গফুটের ফ্ল্যাট দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা না পেয়েছেন কোনও ফ্ল্যাট, না ফেরত পেয়েছেন টাকা। নুসরত ওই সংস্থার ‘অন্যতম ডিরেক্টর’ বলে দাবি করেছিলেন বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা।

শঙ্কুদেবের অভিযোগ, এ বিষয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। কিন্তু তাতে লাভ হয়নি। নুসরতের বিরুদ্ধে আদালতেও মামলা করা হয়েছিল। কিন্তু অভিযোগ, আদালতের শমন পেয়েও হাজিরা দেননি সাংসদ তথা অভিনেত্রী। তাই শেষে প্রতারিতদের নিয়ে ইডি দফতরে গিয়ে অভিযোগ জানিয়ে আসেন শঙ্কুদেব। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরে এ-ও দাবি করেন, ‘প্রতারণার’ টাকা দিয়ে পাম অ্যাভিনিউতে নুসরত ফ্ল্যাট কিনেছেন।

আরও পড়ুন: Moloy Ghatak: বিধানসভায় হঠাৎ অসুস্থ মন্ত্রী মলয় ঘটক, তড়িঘড়ি ভর্তি করানো হল হাসপাতালে

অভিযোগ প্রকাশ্যে আসার পর নুসরতের তরফে একটি সাংবাদিক সম্মেলন করা হয়েছিল। সেখানে তিনি যাবতীয় অভিযোগ উড়িয়ে দেন। নুসরত স্পষ্ট জানিয়েছিলেন, সংশ্লিষ্ট সংস্থাটির কাছ থেকে ঋণ নিয়ে তিনি ফ্ল্যাট কিনেছেন। সেই ঋণ সুদ-সহ ফিরিয়েও দিয়েছেন। ওই সংস্থার সঙ্গে তাঁর আর কোনও যোগাযোগ নেই। তিনি কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নন বলে দাবি করেন নুসরত। তবে সাংবাদিক সম্মেলনে এর বাইরে সাংবাদিকদের আর প্রায় কোনও প্রশ্নেরই জবাব তাঁকে দিতে শোনা যায়নি। পরে এই সংবাদ মাধ্যমকে ওই সংস্থার ডিরেক্টর রাকেশ জানান, নুসরত তাঁদের সংস্থা থেকে কোনও ঋণ নেননি।

তবে এত কিছুর পরও রেহাই মিলল না। ইডির স্ক্যানারে পড়তে হল টলি অভিনেত্রী নুসরত জাহানকে। আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে তাঁকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টর। পাশাপাশি ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংকেও তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, ফ্ল্যাট দেওয়ার নামে যে আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে, তার কতটা নুসরতের অ্যাকাউন্টে গিয়েছে, তিনি কতটা সুবিধাভোগী, সেসব নিয়ে তাঁকে প্রশ্ন করা জরুরি বলে মনে করছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: City Centre: আর পারছি না! স্ত্রীকে ফোন করার পরই সিটি সেন্টারের চার তলা থেকে ‘পড়ে’ রহস্যমৃত্যু