লক্ষ্য বুদ্ধিজীবী মহল, ২ দিনের সফরে কাল রাজ্যে আসছেন RSS প্রধান মোহন ভাগবত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুই দিনের সফরে রাজ্যে আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত৷ শনিবারই রাজ্যে আসছেন তিনি৷ একাধিক কর্মসূচি রয়েছে তাঁর৷ ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে সংঘ প্রধানের রাজ্য সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা৷

শুক্রবার আরএসএসের তরফ থেকে জানানো হয়েছে, ১২ ডিসেম্বর, শনিবার কলকাতায় আসছেন মোহন ভাগবত (Mohan Bhagwat)। ১৩ ডিসেম্বর তিনি চলে যাবেন। এই সময়ের মধ্যে তিনি রাজ্যের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীর সঙ্গে দেখা করবেন। তবে সঙ্ঘের সার্বজনিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

দুদিনের সফরে তিনি একঝাঁক তরুণ-তরুণার সঙ্গে দেখা করবেন। মহাকাশ গবেষণা, নাসার সঙ্গে যুক্ত,মাইক্রোবায়োলজি, চিকিৎসা বিজ্ঞানের বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে তিনি দেখা করবেন। যাঁরা এদেশে ফিরে এসেছেন এবং মেক ইন ইন্ডিয়া, আত্মনির্ভর ভারত প্রকল্পের কাজে যুক্ত হয়েছেন।

আরও পড়ুন: ওয়াশিং মেশিনে কাচা যেতে পারে আপনার ঘরে থাকা এই জিনিসগুলিও, জানলে অবাক হবেন

পাশাপাশি আরও জানা গিয়েছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সংগঠনের বর্তমান অবস্থা জানতে সেখানকার আরএসএস প্রচারকদের সঙ্গে আলোচনা করবেন৷ বিজেপি সূত্রে খবর, এইসব কর্মসূচির পাশাপাশি ওইদিনই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিশ্ব হিন্দু পরিষদ ও বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর সঙ্গেও বৈঠক করবেন আরএসএস প্রধান।

এছাড়া পার্ক সার্কাসে চেম্বার অফ কর্মাস হলেও একটি বৈঠক করতে পারেন বলে সংঘ সূত্রে খবর। আরএসএস প্রধানের এই সফরকে রুটিন সফর বলছেন সংঘের দক্ষিণবঙ্গের সাধারণ সম্পাদক জিষ্ণু বসু৷ তিনি জানান, মূলত সাংগঠনিক বৈঠক করতেই রাজ্যে আসছেন সংঘ প্রধান।

২০১৯ আগস্ট মাসের পর থেকে এটা তাঁর পঞ্চম সফর হতে চলেছে। চলতি বছরে তিনি কলকাতায় এসেছিলেন সেপ্টেম্বর মাসে। ২০১৯ সালে তিনি আগস্ট মাসে দুবার এসেছিলেন। ১ এবং ৩১ আগস্ট। তারপর এসেছিলেন ওই বছরের সেপ্টেম্বর মাসে।

আরও পড়ুন: সুদীপ্ত সেনের চিঠি উদ্দেশ্যপ্রণোদিত! খতিয়ে দেখার দাবিতে সিবিআইয়ের দ্বারস্থ শুভেন্দু, আদালতে কুণাল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest