Storm-heavy rains on Monday-Tuesday in these districts including Kolkata

সোম-মঙ্গলে ঝড়-ভারী বৃষ্টি কলকাতা সহ এই জেলাগুলিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী সপ্তাহের শুরু থেকেই রাজ্যে বাড়তে পারে বৃষ্টির দাপট। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী সপ্তাহের সোমবার ও মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে। এই জেলাগুলির কয়েকটি এলাকায় বৃষ্টি হতে পারে ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত। এই সব এলাকায় একই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

এ ছাড়াও পুরুলিয়া,ঝাড়গ্রাম,বাঁকুড়া,পূর্ব ও পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ ও নদিয়া জেলাতেও আগামী সপ্তাহের মাঝামাঝি সময় পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই জেলাগুলিতে বৃষ্টির দাপট কিছুটা কম থাকবে। বিক্ষিপ্ত ভাবে এই জেলাগুলির কিছু এলাকায় বৃষ্টি হতে পারে বুধবার পর্যন্ত। তবে রাজ্য জুড়ে তাপমাত্রা কম বেশি একই রকম থাকবে। সর্বোচ্চ ২-৩ ডিগ্রি তাপমাত্রার হেরফের হতে পারে এই সময়ে।

আগামী সপ্তাহে রয়েছে লক্ষ্মীপুজো। মঙ্গলবার ও বুধবার বৃষ্টির সম্ভাবনা থাকায় পুজোর দিনে সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ। পূর্বাভাস থাকলেও দুর্গাপুজোর সময় তেমন বৃষ্টি হয়নি কলকাতায়। সেই সময়ে জেলার কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে লক্ষ্মীপুজোয় হয়ত রেহাই মিলবে না বর্ষণের হাত থেকে।

ইতিমধ্যেই আবহাওয়া দফতর জানিয়েছে, এই নিম্নচাপের বৃষ্টির জেরে নদীর জলস্তর বাড়তে পারে। নিচু স্থানগুলি জলমগ্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্ষতিগ্রস্ত হতে পারে মাঠে থাকা ফসল। উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন ভারত-বাংলাদেশ উপকূলে ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। তাই ১৭ অক্টোবর ও ১৮ অক্টোবর যেন কোনও মতেই মৎস্যজীবীরা সমুদ্রে না যান তার জন্য সতর্ক করা হয়েছে। যাঁরা এই মুহূর্তে সমুদ্রবক্ষে রয়েছেন, তাঁদেরও ১৬ অক্টোবর সন্ধ্যার মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest