‘শুভেন্দুকে ৬ কোটি, সুজনকে ৯ কোটি, অধীরকে ৬ কোটি টাকা দিয়েছি’, মোদী-মমতাকে চিঠি সুদীপ্ত সেনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলায় ভোট সামনে এলেই সারদা কেলেঙ্কারির কাসুন্দি ঘাঁটা শুরু হয়। আনাগোনা বাড়ে সিবিআই, ইডির। সোশ্যাল সাইটে মিম ছড়ায়। রাজনেতাতের দলবদলের হিড়িক বাড়ে। এসব কমন ব্যাপার। সুদীপ্ত সেন নিজেও বাংলার ‘ভোট রঙ্গের’ অন্যতম মুখ। জেল থেকে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে সুদীপ্ত সেন ফের একবার ভোট টিআরপি বাড়িয়ে তুললেন।

ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম রয়েছে বলে সূত্রের খবর। চিঠিতে ওই ব্যক্তিদের টাকা দেওয়ার কথা জানিয়েছেন সুদীপ্ত। দিন কয়েক আগে সারদা চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের হাতে এসেছিল একটি অডিয়ো ক্লিপ। ওই অডিয়োক্লিপে রয়েছে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর। এবার সুদীপ্তর চিঠি। ফলে ভোটের আগে রাজ্য রাজনীতিতে আবারও ভেসে উঠল সারদাকাণ্ড।

আরও পড়ুন: তিনি কৃষক আন্দোলনের পাশেই আছেন, নয়া দিল্লির গোঁসার পরও স্পষ্ট জানালেন জাস্টিন ট্রুডো

সারদা মামলায় গত ৭ বছর ধরে জেল খাটছেন সুদীপ্ত সেন। জেলে বসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন। ওই চিঠিতে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রভাবশালীর নাম উল্লেখ করেছেন সারদা কর্তা। সুদীপ্তর অভিযোগ, তাঁর কাছ থেকে নানা সময়ে টাকা নিয়েছেন ওই ৬ জন। এই প্রথম জেল থেকে সুবিধাভোগীদের নাম দিয়ে চিঠি দিলেন সুদীপ্ত। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর দফতরে পত্রটি পাঠানোর ব্যবস্থা করেছে সংশোধনাগার কর্তৃপক্ষ।

অতিসম্প্রতি সারদা মামলায় একটি অডিয়োক্লিপের কথা হাইকোর্টে জানায় সিবিআই। ওই অডিয়োক্লিপে একাধিক ব্যক্তির কণ্ঠস্বর রয়েছে। যাতে গতি পেতে পারে তদন্ত। হাইকোর্টে দেবযানীর জামিন-আর্জির মামলায় সিবিআই জানিয়েছিল, তারা ওই অডিয়োক্লিপের ভিত্তিতে দেবযানী ও সুদীপ্তকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায়। তা ইতিমধ্যেই মঞ্জুর করেছে নিম্ন আদালত।

আরও পড়ুন: আমেরিকার পর চাঁদের মাটিতে নিশান ওড়াল চিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest