Top 3 summer fabrics to beat the heat

Summer Fabrics: এই ৩ ধরণের কাপড় আপনার ওয়ার্ডরোবে থাকলে গরমের মোকাবিলা করতে পারবেন সহজেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 ঋতু পরিবর্তনে প্রকৃতির সাথে সাথে আমরাও সেজে উঠি নতুন সাজে। খাওয়া দাওয়ার সাথে সাথে পোশাক, জীবনযাপনের অভ্যাস সবকিছুতেই লাগে নতুন ঋতুর ছোঁয়া। গরমে শরীরকে আরাম দিতে পারে অথচ ফ্যাশনেবল কিছু পোশাকের টিপস রইল আজকের প্রতিবেদনে।

১. লিনেন: গ্রীষ্মে আবহাওয়া গরম এবং আর্দ্র হয়ে যায়। লিনেন গরম আবহাওয়ায় পরার জন্য একটি শ্বাস-প্রশ্বাসযোগ্য ফ্যাব্রিকের জন্য আরেকটি শীর্ষ পছন্দ। এটি খুব হালকা এবং ঢিলেঢালাভাবে বোনা যা শরীর থেকে তাপকে পালাতে দেয়। এটি প্রচুর আর্দ্রতা শোষণ করে এবং দ্রুত শুকিয়ে যায়, আপনাকে ঠান্ডা ও শুষ্ক রাখে। লিনেনও প্রায়শই কুঁচকে যায়, তবে অনেক লোক এটি পছন্দ করে।নানান ট্রেন্ডের স্টাইলের পোষক সহজেই এই ফ্যাব্রিক দ্বারা বানানো যায়।

২. কটন বা সুতির কাপড়: গ্রীষ্ম এবং গরম আবহাওয়ার জন্য কটন অন্যতম সেরা কাপড়। এটি শুধুমাত্র সস্তা এবং বিপুলভাবে উপলব্ধ নয়, তবে এটি তাপের জন্যও দুর্দান্ত। তুলা নরম, হালকা ওজনের, শ্বাস-প্রশ্বাসের উপযোগী এবং ঘামকে ভিজিয়ে রাখে, যার ফলে তাপ শরীর থেকে বের হয়ে যায় এবং আপনি ঠান্ডা থাকতে পারেন। এটি অগণিত শৈলী এবং রঙে আসে, যার অর্থ আপনি যেকোন প্রয়োজনের সাথে মানানসই একটি সুতির পোশাক খুঁজে পেতে পারেন।

আরও পড়ুন: লেটুস-চিজ-পেঁয়াজের পুর ভরা! নেটদুনিয়ায় ভাইরাল স্যান্ডউইচ স্নিকার, কিনবেন নাকি?

এছাড়াও বিভিন্ন ধরণের সুতির মিশ্রণ রয়েছে যার বিভিন্ন গুণ রয়েছে। কটন বেশ কুঁচকে যায়, কিন্তু কটন পলিয়েস্টার মিশ্রণ আপনাকে আয়রন করা থেকে রক্ষা করবে। সুতির কিছু খারাপ দিক আছে। আপনি যদি প্রচুর ঘামেন, তুলা আর্দ্রতা ভিজিয়ে রাখে তাই এটি ভারী এবং ভিজে যেতে পারে, আপনি যদি এটি হালকা রঙে পরিধান করেন তবে এটি আপনার বগলে বা কলারে আর্দ্রতার দাগও দেখাতে পারে।

৩. রেয়ন: রেয়ন হল সিল্কের একটি সস্তা বিকল্প। রেয়নের খুব পাতলা ফাইবার রয়েছে, যা এটিকে অন্যান্য কাপড়ের চেয়ে বেশি শ্বাস নিতে দেয় এবং এটিকে হালকা বানায় ফলে গরম আবহাওয়ায় এটি শরীরের সাথে লেগে থাকতে পারে না। যেহেতু এটি পরতে খুব আরামদায়ক এবং শীতল, তাই রেয়ন স্পোর্টসওয়্যার এবং গ্রীষ্মের পোশাকের জন্য বিশেষভাবে ভাল ফ্যাব্রিক। গরম আবহাওয়ার জন্য একটি দুর্দান্ত ফ্যাব্রিক, উষ্ণ জলে ধুয়ে রেয়ন সঙ্কুচিত হতে পারে। আপনি ঠান্ডা জলে হাত ধুতে পারেন, তবে সংকোচন বা ক্ষতি এড়াতে পরিষ্কার রেয়ন শুকানোর পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন: ডিপ নেক গাউনে ফের ফ্যাশনের শিরোনামে Samantha Prabhu! দাম কত জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest