The secret of your personality is hidden in the way you sleep, what your sleeping position says

Sleeping Position: শোওয়ার ধরনেই লুকিয়ে আপনার ব্যক্তিত্বের গোপন রহস্য, কী বলছে আপনার স্লিপিং পজিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মানুষের ব্যক্তিত্ব জানার জন্য অনেক পথ রয়েছে। তার জন্য হাতের রেখা বিচার ও জ্যোতিষশাস্ত্র কাজে আসে। তবে সম্প্রতি একটি গবেষণায় বলা হয়েছে মানুষের শোয়ার ধরন দেখেও বিচার করা যায় সংশ্লিষ্ট ব্যক্তির ব্যক্তিত্ব কেমন। ভ্যালি স্লিপ সেন্টারের (Valley Sleep Center) সভাপতি লরি লিডলি (Lauri Leadley) তাঁর গবেষণায় সেই বিষয়ে আলোকপাত করেছেন।

চিত হয়ে যাঁরা ঘুমান– ব্যাক স্লিপার বা চিত হয়ে যাঁরা ঘুমান, তাঁরা সাধারণত কম কথা বলে থাকেন এবং একটু আত্মকেন্দ্রিক হন বলেই মনে করেন লরি। তাঁর মতে চিত হয়ে যাঁরা ঘুমান, তাঁরা তাড়াতাড়ি ঘুমাতে পারেন না। এঁরা বেশিক্ষণ ঘুমাতে পারেন না, দিনে সর্বমোট ৫ ঘণ্টার বেশি ঘুমাতে পারেন না। ঘুমের মধ্যে বিভিন্ন ধরনের স্বপ্ন দেখেন। অনেক সময়ে ভয়ের স্বপ্ন দেখার সম্ভাবনা থাকে। ঘুম থেকে উঠে যাওয়ার পর এমন ব্যাক্তিত্বের মানুষরা একটু আনন্দদায়ক কিছু কাজ করতে পছন্দ করেন।

পাশ ফিরে যাঁরা ঘুমান- পাশ ফিরে ঘুমানো মানুষেরা উপরের দুই ধরনের মানুষদের থেকে একেবারে বিপরীত। স্বভাবের দিক থেকে এঁরা খুব খোলামেলা হন। অনেক কথা বলতে ভালোবাসেন। রাত জাগাটা এঁদের স্বভাবসিদ্ধ বলেই মনে করেন লরি লিডলি। টিভি দেখার সময়ে এঁরা ক্লাসিক কমেডি দেখতে বেশি পছন্দ করেন।

ডান ও বাম পাশ ফিরে যাঁরা ঘুমান– এই পাশ ফিরে ঘুমানোর ক্ষেত্রে দুই ধরনের মানুষ রয়েছেন। লরির মতে কেউ কেউ ডান পাশ ফিরে ঘুমাতে পছন্দ করেন। আবার কেউ বাম পাশ ফিরে ঘুমাতে পছন্দ করেন। এঁদের মধ্যে যাঁরা বাম পাশ ফিরে ঘুমান তাঁরা উচ্চশিক্ষা ও ধনী ব্যক্তিতের অধিকারী। খ্যাতিযুক্ত কাজের সঙ্গে জড়িত থাকতে এঁরা পছন্দ করেন। অন্য দিকে, যাঁরা ডান পাশ ফিরে ঘুমাতে পছন্দ করেন, তাঁদের মধ্যে বেশির ভাগ মানুষ প্রচণ্ড ধূমপায়ী বা নেশা করাটাকে দিনের সেরা কাজ বলে মনে করেন। চা ও কফি খেতে পছন্দ করেন। কাজের দিকে এঁরা পরিবহন ও মেনুফ্যাকচারিং শিল্পের সঙ্গে যুক্ত থাকতে পছন্দ করেন।

আরও পড়ুন: Pregnancy: ছেলে হবে না মেয়ে, বলে দেবে আপনার শরীরের এই সব লক্ষণ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest