কোন বয়সে যৌনসুখ সবচেয়ে বেশি উপভোগ করে থাকেন মহিলারা?

একেবারে কম বয়সে যৌনসুখ উপভোগ করা যায় সবচেয়ে বেশি— এমন তত্ত্ব যে মোটেই ঠিক নয়, তা দাবি করা হয়েছে এই সমীক্ষায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোন বয়সে মানুষ যৌনসুখ উপভোগ করে সব চেয়ে বেশি? অনেকেই হয়তো বলবেন, যৌবনের গোড়ায়। ২০-২২ বছর নাগাদ সবচেয়ে বেশি হয়তো। কিন্তু বিষয়টা আদপেও তেমন নয়। অন্তত মহিলাদের ক্ষেত্রে তো নয়ই। এমনটাই বলছে হালের এক সমীক্ষা।

২০১৭ সাল থেকে এই বিষয় নিয়ে ‘ন্যাচারাল সাইকেল’ নামে ইংল্যান্ডের এক গর্ভনিরোধক ওষুধ কোম্পানি সমীক্ষা চালিয়ে আসছে। পৃথিবী জুড়ে নানা বয়সের ২৬০০ মহিলাদের নিয়ে এক সমীক্ষা চালিয়েছে তারা। সেখানে জিজ্ঞাসা করা হয়েছে, শারীরিক সম্পর্ক কতটা উপভোগ করছেন তাঁরা? সেই সমীক্ষার রিপোর্টে হালে দেখা গিয়েছে, ৩৬ বছর বা তার অধিক বয়সের মহিলারা নিজেদের শারীরিক সম্পর্ক নিয়ে খুশি সব চেয়ে বেশি।

আরও পড়ুন: বেশিক্ষন বীর্য ধরে রাখার স্বাভাবিক ও কয়েকটি সহজ কৌশল জেনে নিন (18+)

বয়সের ভিত্তিতে মূলত ৩টি দলে মহিলাদের ভাগ করা হয়েছিল এই সমীক্ষাটি চালানোর সময়। প্রথমটি ২৩-এর নীচে। দ্বিতীয়টি ২৩ থেকে ৩৫-এর মধ্যে। আর তৃতীয়টি ৩৬ এবং তার উপরে। দেখা গিয়েছে, ৩ নম্বর দলে থাকা মহিলাদের প্রতি ১০ জনের মধ্যে ৮ জনেরই দাবি, তাঁরা শারীরিক সম্পর্কের বিষয়টি প্রচণ্ড পরিমাণে উপভোগ করেন। সেখানে প্রথম দলের অর্থাৎ ২৩ বছরের নীচে যাঁদের বয়স, সেই মহিলাদের মধ্যে ১০ জনের প্রতি ৭ জন চূড়ান্ত উপভোগ করতে পারেন যৌনসুখ। আর দ্বিতীয় দলের মহিলাদের মধ্যে প্রতি ১০ জনে মাত্র ৪ জন উপভোগ করেন শারীরিক সম্পর্ক।

তবে এই সংখ্যাতত্ত্বের হিসেবই যে শেষ কথা নয়, তাও বলা হয়েছে এই সমীক্ষায়। প্রতিটি মানুষের ক্ষেত্রেই আলাদা আলাদা ভাবে কাজ করে যৌনতা বিষয়ক সন্তুষ্টির বিষয়টি। তবে একেবারে কম বয়সে যৌনসুখ উপভোগ করা যায় সবচেয়ে বেশি— এমন তত্ত্ব যে মোটেই ঠিক নয়, তা দাবি করা হয়েছে এই সমীক্ষায়।

আরও পড়ুন: প্রথম সহবাস! কী ধরনের কন্ডোম কিনবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest