বাবরি ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর, স্নায়ুর চাপে আডবানি সহ সেই বিজেপি নেতারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুপ্রিম কোর্টের নির্দেশকে মান্য করে সেপ্টেম্বরের মধ্যে বাবরি ধ্বংস মামলার রায় ঘোষণা করবে বিশেষ সিবিআই কোর্ট। বিচারক সুরেন্দ্র কুমার যাদব এদিন জানিয়েছেন যে ৩০ সেপ্টেম্বর এই মামলার রায় দেওয়া হবে, যেখান অভিযুক্তের তালিকায় আছেন প্রাক্তন উপ প্রধানমন্ত্রী লাল কৃষ্ণ আডবানি।

এই মামলায় ৩২ জন ভিআইপি অভিযুক্তের ভাগ্যে কি লেখা আছে, সেটা আগামী দুই সপ্তাহের মধ্যে সাফ হয়ে যাবে। গত বছরের ৯ নভেম্বর সুপ্রিম কোর্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য রায় দেয়। ইতিমধ্যে কাজও শুরু হয়েছে। কিন্তু যেই জমিতে হচ্ছে সেই নির্মাণ, একদা সেখানে ছিল বাবরি মসজিদ। সেই মসজিদ ধ্বংসের মামলা এখনও চলছে। ৩২ অভিযুক্তের মধ্যে আছেন আডবানি, মুরলী মনোহর যোশী, কল্যান সিং, উমা ভারতী ও অন্যান্য়রা।

আরও পড়ুন : সামনে এল আরও বড় ঘটনা! মস্কো বৈঠকের আগে ১০০-২০০ রাউন্ড গুলি চলেছিল প্যাংগংয়ে

এই মামলায় অভিযুক্ত সকলকে সেদিন আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারক সুরেন্দ্র কুমার যাদব। ২০১৭ সালের ১৯ এপ্রিল এই মামলায় প্রতিদিন শুনানি করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। ২০০১ -এ এলাহাবাদ হাইকোর্ট আডবানি সহ অন্যান্য নেতার বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ প্রত্যাহার করে নেয়। কিন্তু এই রায় ভুল বলে অভিহিত করে ফের নতুন করে ফৌজদারি মামলা চালু করার জন্য সিবিআইয়ের আর্জিতে সায় দেয় সুপ্রিম কোর্ট। তারা একথাও বলে যে দেশের ধর্মনিরপেক্ষতায় বড় ধাক্কা বাবরি মসজিদের পতন।

আরও পড়ুন : স্ত্রী কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে, হোম কোয়ারেন্টাইনে সূর্যকান্ত মিশ্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest