Happy Chhath Puja 2022: Wishes Images, Quotes, Status, Messages

Chhath Puja wishes 2022: তৃতীয় দিনে সকলকে পাঠান ছট পূজার শুভেচ্ছা

আজ ৩০ অক্টোবর রবিবার ছট উৎসবের তৃতীয় দিন, সারা দেশ জুড়ে অত্যন্ত উৎসাহ এবং উদ্দীপনার সঙ্গে উদযাপিত হচ্ছেএই উৎসব, উৎসব  উপলক্ষ্যে আপনার বন্ধুবান্ধব এবং পরিবারকে শুভেচ্ছা জানিয়ে সন্ধ্যা অর্ঘ্য (Sandhya Arghya) র শুভেচ্ছা শেয়ার করুন।

কার্তিক মাসের চতুর্থী তিথিতে প্রথম দিনে অর্ঘ্য, দ্বিতীয় দিনে খরনা, তৃতীয় দিনে অস্তগামী সূর্য এবং চতুর্থ দিনে উদীয়মান সূর্যকে অর্ঘ্য নিবেদন করে ছট পুজোর উপবাস ভাঙা হয়। ছট পূজায়, সন্তানের স্বাস্থ্য, সাফল্য এবং দীর্ঘায়ু র জন্য, সম্পূর্ণ ৩৬ ঘন্টা নির্জলা উপবাস পালন করা হয়, যা পুরুষদের পাশাপাশি মহিলারাও পালন করে।

এই ব্রতে সূর্যই উপাস্য। সেই সঙ্গে পুজো হয় ছট্টি মাইয়ার। ছটলক্ষ্মীও বলা হয়।সূর্যের মধ্যেই নিহিত প্রাণশক্তির উৎস। তাই সূর্যের উপাসনা হয় এদিন। সূর্য অনেক রোগের বিনাশ করে বলেও এই পুজোর বিশেষ গুরুত্ব। মতা রয়েছে। সূর্যের শুভ প্রভাবে ব্যক্তি স্বাস্থ্য, গতি এবং আত্মবিশ্বাস লাভ করে।

কথিত আছে, রামচন্দ্র লঙ্কা বিজয় করে ফিরে এসে, অযোধ্যায় পুজো করেন কুলদেবতা সূর্যের। ছট পুজোর সময়ই এই পুজো করা হয় বলে বিশ্বাস।অস্তগামী সূর্যকে ষষ্ঠীর দিন পুজো করা হয়। সেদিন নৈবেদ্য হিসেবে দুধ অর্পণ করা হয়। ব্রতের শেষদিন অর্থাৎ সপ্তমী তিথিতে ফের জলাশয়ে গিয়ে উদীয়মান সূর্যকে বন্দনা করা হয়।

সূর্যদেব ও ছটি মাতার পূজার এই মহান উৎসবে আপনি আপনার বন্ধুবান্ধব ও আত্মীয়-স্বজনদের এই গুলি দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।

১ .

সাত ঘোড়ার রথে চড়ে

সূর্য দেবতা তোমার দ্বারে এসেছে

রশ্মি ভরা এই উৎসব

আপনার জন্য সমৃদ্ধির হোক

শুভ ছট পূজা

২ .

এই ছট আপনার জীবনে আনুক অনাবিল আনন্দ, উচ্ছ্বাস এবং সুখ

আপনাকে ছট উৎসবের শুভেচ্ছা

শুভ ছট পূজা

৩.

পবিত্র ছট উৎসবের রঙ ছড়িয়ে আছে সর্বত্র।

ছটের এই মহা উৎসব আপনর জীবনে বয়ে আনুক আনন্দ

আপনার জীবনেও সুখ আসুক

আপনাকে জানাই ছট উৎসবের শুভেচ্ছা

শুভ ছট পূজা