install this device with home meter electric bill will be reduced by 35 percent

বাড়ির মিটারের সঙ্গে লাগিয়ে নিন এই ডিভাইস, ইলেকট্রিক বিল কমবে ৩৫ শতাংশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমাদের সবাইকেই খরচ কমানোর অভ্যেস তৈরি করতে হবে খুব সচেতনভাবেই। চাকরির বাজারের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে, তাই আগামী কঠিন সময়ের প্রস্তুতি এখন থেকেই শুরু করা উচিত। এই পরিস্থিতিতে আপনার সঙ্গী হতে পারে একটি ইলেকট্রনিক ডিভাইস। যেটি ইলেকট্রিক মিটারের পাশে লাগিয়ে দিলেই বিদ্যুৎ খরচ প্রায় ৩৫% সাশ্রয় করা যেতে পারে! এই যন্ত্রটির নাম শক্তি এনভাইরোপিওর ১৫ কিলোওয়াট পাওয়ার এনার্জি সেভার সেভিং বক্স (Shakti Enviropure 15KW Power Energy Saver Saving Box), যেটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে মার্কেটে উপলব্ধ।

এই ডিভাইসটি ভোল্টেজকে স্থিতিশীল রাখে, বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ হ্রাস করে এবং সেইসাথে পাওয়ার ফ্যাক্টরকেও ইমপ্রুভ করে। আর এই সবকিছুর সুবাদে বিদ্যুতের খরচ অনেকটাই সাশ্রয় করা সম্ভবপর হয়। এই ডিভাইসের নির্মাণ সংস্থা দাবি করেছে ছোট্ট পাওয়ার সেভিং ডিভাইসটি সত্যি বিদ্যুতের বিল কমাবে।

সংস্থাটি আরও জানিয়েছে যে, ছোট্ট এই ডিভাইসটি ব্যবহারের ক্ষেত্রে কোনো সাইড এফেক্ট নেই। এটি কোনো ইলেকট্রনিক গ্যাজেটের ওপর হানিকর প্রভাব ফেলে না, যার ফলে ইলেকট্রিক বিল কম আসার পাশাপাশি এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, ফ্রিজ, ফ্যান সহ অন্যান্য ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সগুলির সার্ভিস লাইফও অনেকটাই বেড়ে যায়।

আরও পড়ুন: কমছে দর্শক, সাবস্ক্রিপশন খরচ কমাতে এবার বিজ্ঞাপন চালাবে Netflix

সবমিলিয়ে ছোটোখাটো সাইজের এই ডিভাইসটি যে এখনকার দিনে ভীষণরকমভাবে কার্যকরী, সেকথা বলাই বাহুল্য। এই চরম মূল্যবৃদ্ধির যুগে মাসের শেষে গোছা গোছা টাকা ইলেকট্রিক বিলের খরচ মেটাতে সাধারণ মানুষ যখন হিমশিম খাচ্ছেন, তখন এই যন্ত্রটি আমজনতার পকেটের পক্ষে বেশ লাভজনক বলেই প্রমাণিত হবে। তবে এই ডিভাইসটি বাড়িতে ইনস্টল করার আগে একজন ইলেকট্রিশিয়ানের পরামর্শ অবশ্যই নেবেন। কারণ অনেক ব্যবহারকারীর দাবি এই ডিভাইসটি ঠিকভাবে কাজ করে না।

অন্যদিকে, ‘বাংলা সহায়তা কেন্দ্র’ মারফত ‘ই পেমেন্ট’- এ ইলেকট্রিক বিল দিলে এক শতাংশ ছাড় পাওয়া যাবে – এমনই জানানো হয়েছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডেভলপমেন্ট বোর্ডের (WBSEDCL) পক্ষ থেকে। রাজ্যজুড়ে ‘বাংলা সহায়তা কেন্দ্র’ গুলিকে আরও জনপ্রিয় করা তোলার উদ্যোগ। তার জন্যই এই প্রয়াস বলেই নবান্ন সূত্রে খবর। বিদ্যুৎ বিলে বাংলা সহায়তা কেন্দ্র মারফত জমা দিলে ১% ছাড়ের সিদ্ধান্তে সাধারণ মানুষের কাছে বাংলা সহায়তা কেন্দ্র আরও সহজলভ্য হবে বলেই মনে করছে আধিকারিকরা।

আরও পড়ুন: WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে Double-verification ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest