Sourav Ganguly launches new initiative with edtech startup Classplus

Sourav Ganguly: ট্যুইট-জল্পনার অবসান, শিক্ষামূলক App আনলেন সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) টুইট ঘিরে তোলপাড় হয়ে গিয়েছিল দেশ। গত বুধবার সন্ধ্যায় সৌরভ টুইট করে জানান যে তিনি “নতুন কিছু শুরু করতে চলেছেন”। এরপরেই শুধু নেটদুনিয়া নয়, গোটা দেশ জুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন সৌরভ। কেউ বলতে শুরু করে দেন যে, সৌরভ বিসিসিআই-এর সভাপতি পদ ছাড়তে চলেছেন, কেউ বা এও বলেন যে, এবার ‘মহারাজ’ রাজনীতির আঙিনায় পা রাখতে চলেছেন।

সব জল্পনার অবসান ঘটিয়ে সৌরভ বৃহস্পতিবার দুপুরে জানিয়ে দিলেন যে, তিনি নতুন কোচিং অ্যাপ ‘ক্লাসপ্লাস’ (ClassPlus) নিয়ে আসলেন।সৌরভ এদিন একাধিক টুইট করে নয়া অ্যাপের ব্যাপারে সকলকে জানালেন। তিনি লেখেন, “আমার নতুন উদ্যোগের কথা সকল শিক্ষাবিদ, শিক্ষক ও কোচদের সঙ্গে ভাগ করে নিতে চাই। ক্লাসপ্লাস অ্যাপের মাধ্যমে। তারা আরও উন্নতি করতে পারবেন।”

আরও পড়ুন: IPL 2022: প্লে অফের ম্যাচ দেখতে মমতাকে আমন্ত্রণ জানাল সিএবি, আসা নিয়ে জল্পনা

দেশের বিভিন্ন ক্ষেত্রের প্রশিক্ষক বা শিক্ষকদের এক ছাতার তলায় আনবে এই অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে প্রশিক্ষকরা একদিকে যেমন ট্রেনিং পাবেন, অন্যদিকে তেমনই অনলাইনে নিজেদের কোচিং প্ল্যাটফর্ম চালু করতে পারবেন।

শুধু তাই নয়, প্রশিক্ষকরা সৌরভের নাম ও ছবি ব্যবহার করে নিজেদের বিজ্ঞাপনও করতে পারবেন। অর্থাৎ দেশের সব প্রশিক্ষক এবং শিক্ষকদের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবেও কাজ করবেন সৌরভ। বিসিসিআই (BCCI) সভাপতি জানিয়েছেন, এই অ্যাপে বিভিন্ন ক্ষেত্রের তারকাদের কোচ বা শিক্ষক হিসেবে নিয়ে আসা হবে। তাঁরা শিক্ষার্থীদের সঙ্গে তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। ফলে শিক্ষার্থীরাও উপকৃত হবেন।

আরও পড়ুন: Shakira and Pique: অন্য মেয়ের বাহুলগ্ন পিকে, ১২ বছরের সম্পর্কে ধাক্কা পপস্টার শাকিরার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest