Mamata Banerjee: Sourav will build a steel factory in Medinipur

Mamata Banerjee: মেদিনীপুরে ইস্পাত কারখানা গড়বেন সৌরভ, মমতার ঢালাও প্রশংসা করে নিজেই দিলেন সুখবর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী কয়েক মাসের মধ্যেই পশ্চিমবঙ্গে তাঁর নিজের তৃতীয় ইস্পাত কারখানাটি তৈরি হতে চলেছে। স্পেনের মাদ্রিদ শহরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে এ কথা ঘোষণা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এর জন্য মুখ্যমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের শিল্পসচিব বন্দনা যাদবকে ধন্যবাদও জানান ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ।

শিল্প সফরে বর্তমানে মাদ্রিদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গে রয়েছেন সৌরভ। শুক্রবার লা লিগার কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন তাঁরা। বাংলায় ফুটবল অ্যাকাডেমি খোলার কথা জানায় লা লিগা কর্তৃপক্ষ। আর শনিবার শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে সৌরভ জানান, শুধু ক্রীড়াক্ষেত্রেই নয়, রাজ্য সরকার বাংলার সার্বিক উন্নতি কল্পে সদাসচেষ্ট। আর তারই অংশ হতে পেরে তিনি আপ্লুত।

এদিন সৌরভ বলেন, “আমি চিরকাল খেলাধূলা নিয়ে থাকলেও আমার পরিবার ব্যবসায়ী পরিবার। ৫০-৫৫ বছর আগে আমার ঠাকুরদা বাংলাতেই ছোট ব্যবসা শুরু করেছিলেন। রাজ্যের তরফে সে সময় সমর্থন পাওয়া গিয়েছিল। এই রাজ্য সবসময়ই ব্যবসার জন্য বাকি বিশ্বকে আমন্ত্রণ জানায়। সেই কারণেই আজ মুখ্যমন্ত্রী এই দেশে। রাজ্য এবং যুবদের উন্নতিকল্পে যে সরকার কাজ করতে চায়, তা খুব স্পষ্ট। বাকি দেশকে ব্যবসার জন্য লগ্নির আহ্বান জানানোর অর্থ কিন্তু রাজ্যের সার্বিক উন্নয়নের কথা ভেবেই। ক্ষুদ্র শিল্প, খেলা, সংস্কৃতি, বিনোদন, শিক্ষা- প্রত্যেক ক্ষেত্রেই বিশেষ নজর সরকারের। দিনে দিনে তা উন্নতির পথে এগিয়েও চলেছে।”

আরও পড়ুন: Rishi Sunak : সুনাকের মুখে রাম নাম! কুরসি বাঁচাতে রাঘব স্মরণ ব্রিটেনের প্রধানমন্ত্রীর

এরপরই তাঁর মুখে উঠে আসে ইস্পাত কারখানা তৈরির কথা। যোগ করেন, “আমি রাজ্যে তৃতীয় ইস্পাত কারখানাটি তৈরি করছি। অনেকেই হয়তো জানেন না ২০০৭ সালে প্রথমটা তৈরি করেছিলাম। আর আগামী ৫-৬ মাসে মেদিনীপুরে নতুন কারখানা গড়ব। এই কাজে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের তরফে সবরকম সহযোগিতা পেয়েছি। আশা করি আগামী এক বছরের মধ্যেই তা কার্যকরী হবে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবারই মমতা, সৌরভ এবং কলকাতা ফুটবলের দুই প্রধানের (মোহনবাগান এবং মহমেডান, ইস্টবেঙ্গল ঘটনাচক্রে এখনও স্পেনে প্রতিনিধি পাঠাতে পারেনি) উপস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকার এবং লা লিগার মধ্যে মউ স্বাক্ষরিত হয়েছে।

আরও পড়ুন: Paracetamol: আত্মহত্যা রুখতে, প্যারাসিটামল কেনায় রাশ টানতে চাইছে ব্রিটেন UK

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest