আত্মহত্যা করলেন ববিতাদের বোন কুস্তিগীর রীতিকা ফোগত

সারা দেশে ক্রীড়া ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয় ফোগত পরিবার। গীতা এবং ববিতা ফোগতের কাহিনী নিয়ে দঙ্গল ছবি তৈরি হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কুস্তি প্রতিযোগিতার ফাইনালে হেরে আত্মহত্যা করলেন কুস্তিগীর রীতিকা ফোগত। কুস্তিগীর গীতা ফোগত এবং ববিতা ফোগতের বোন রীতিকা। বৃহস্পতিবার আত্মঘাতী হন তিনি।

জানা গিয়েছে, গত ১৪ মার্চ ভরতপুরে একটি প্রতিযোগিতার ফাইনাল খেলা ছিল। ওই খেলাতেই পরাস্ত হয় সে। মাত্র ১ পয়েন্টের জন্য পরাস্ত হয় রীতিকা। প্রাথমিকভাবে অনুমান, ভরতপুরে কুস্তি প্রতিযোগীতার ফাইনালে পরাস্ত হওয়ার পরেই আত্মহত্যার পথ বেছে নেয় সে। মাত্র ১৭ বছর বয়সী কুস্তিগীরের মৃত্যুতে শোকের ছায়া সব মহলে।

রাজ্য স্তরের সাব জুনিয়রদের খেলা ছিল। রাজস্থানের ভরতপুরের লোহাগড় স্টেডিয়ামে খেলার আয়েজন করা হয়। এই খেলায় অংশগ্রহণ করেন মহিলা এবং পুরুষরা। একেবারে তীরে এসে তরী ডোবে। মাত্র এক পয়েন্টের জন্য হেরে যান তিনি।

আরও পড়ুন: ঘোষিত হল IPL সূচি, দেখে নিন কবে, কোথায়, কোন ম্যাচ…

ওই খেলা দেখতে স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন রীতিকার প্রশিক্ষক দ্রোণাচার্য পুরষ্কার প্রাপ্ত মহাবীর সিংহ ফোগত। সূত্রের খবর, বুধবার এই খেলায় হেরে যাওয়ার পর ভেঙে পড়েন তিনি। আর তাতেই এই পরিণতি বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য, সারা দেশে ক্রীড়া ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয় ফোগত পরিবার। গীতা এবং ববিতা ফোগতের কাহিনী নিয়ে দঙ্গল ছবি তৈরি হয়েছে। ২০১০ সালে কমনওয়েলথ গেমসে সোনা জেতেন গীতা। তিনি অলিম্পিয়ানওয ২০১৪ সালে কমনওয়েলথ গেমসে সোনার মেডেল জয়ী ববিতা। কুস্তিগীর হিসেবে তাঁদের তুতো বোন বিনেশ ফোগতের জনপ্রিয়তাও কম নয়। ইউক্রেন কুস্তি মিটের ৫৩ কেজি বিভাগের ফাইনালে সোনা জেতেন তিনি। চলতি বছর টোকিও অলিম্পিকেও অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন: জল্পনায় পূর্ণচ্ছেদ…KKR-এর ‘ঘরের মেয়ে’ সঞ্জনার সঙ্গে সাতপাকে বাঁধা পড়লেন বুমরাহ, দেখুন বিয়ের ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest