Sourav Ganguly answers whether he’s going to be the next ICC chairman or not

আইসিসি-র পরবর্তী চেয়ারম্যান, না কি বিসিসিআইতেই থাকছেন? উত্তর সৌরভের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী কয়েক মাসের মধ্যেই হতে চলেছে আইসিসি নির্বাচন। গ্রেগ বার্কলেকে সরিয়ে আইসিসি-র সর্বোচ্চ পদে হয়তো বসতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্য দিকে বিসিসিআইয়ের সভাপতি পদে আসতে পারেন জয় শাহ। সৌরভ অবশ্য আইসিসি-র চেয়ারম্যান হওয়ার ব্যাপারে একেবারেই ভাবছেন না।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সৌরভ বললেন, “ওটা কি আর আমার হাতে রয়েছে? আমি এ ব্যাপারে কিছুই বলতে পারব না এখন। আরও কিছুটা সময় গেলে বোঝা যাবে।”

এশিয়া কাপে ব্যর্থ হয়েছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচেও হারতে হয়েছে। তবে সৌরভের মতে, চিন্তার কিছু নেই। বলেছেন, “তিন-চারটে ম্যাচে হার দিয়ে কোনও দলকে বিচার করা যায় না। এশিয়া কাপে ফাইনালে উঠতে পারেনি ঠিকই। কিন্তু রোহিতের অধীনে ভারত অনেক ম্যাচ জিতেছে। রাহুল দ্রাবিড় এবং রোহিত নিশ্চয়ই সব বিষয় নিয়ে আলোচনা করেছে। আশা করি পরের ম্যাচগুলোতে অনেক উন্নতি করবে। নাগপুরে আমি খেলা দেখতে যাব। আশা করছি ওই ম্যাচ থেকেই ভারতের প্রত্যাবর্তন হবে।”

২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল চালু করা নিয়ে আশাবাদী বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।বৃহস্পতিবার এই মর্মেই দেশের প্রত্যেক রাজ্য ক্রীড়া প্রশাসনকে খবর দিলেন তিনি। লিখিত ভাবে রাজ্য সংস্থাগুলোকে ঘরের মাঠে আন্তর্জাতিক এবং ঘরোয়া মরসুম নিয়ে গুরুত্বপূর্ণ কিছু পয়েন্ট তুলে ধরেছেন সৌরভ। সেই সঙ্গে মেয়েদের আইপিএল নিয়ে লিখেছেন তিনি।
সৌরভ লিখেছেন, ‘বহু প্রত্যাশিত মেয়েদের আইপিএল নিয়ে কাজ করছে বিসিসিআই। আমরা আশা করছি, তার প্রথম মরসুম পরের বছরের শুরুর দিকে করা যাবে। আরও বিশদ তথ্য সময়মতো জানানো হবে।’

আজ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহের জন্মদিন। ৩৩ বছরে পা দিলেন ভারতের বোর্ড সচিব। বর্তমান ক্রিকেটার থেকে বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় জয় শাহকে শুভেচ্ছা জানিয়েছেন।প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীও টুইটারে জয় শাহকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।টুইটারে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি জয় শাহকে তাঁর ৩৩তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest