‘নিজে মিছিল করে, নিজে লোক মারে’, বিজেপি কর্মীর মৃত্যুতে গেরুয়া শিবিরকে তোপ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপি কর্মী উলেন রায়রে মৃত্যুকে ঘিরে উত্তপ্ত রাজনীতি। সিআইডি–র ওপর ভরসা নেই, তাই সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। আর তা নিয়ে মঙ্গলবার রানিগঞ্জের সভা থেকে বিজেপি–কে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন রানিগঞ্জের সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপি নিজেরা মিছিল করে নিজেরা লোক মারে। পাবলিসিটি করার জন্য। প্রোপাগান্ডা করার জন্য। বিজেপি ঝড়ের বেগে কুত্সা করে। আমি কুৎসা নয়। ঝড়ের বেগে কাজ চাই, উন্নয়ন চাই।”

আরও পড়ুন: ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে মুখ্যমন্ত্রী মমতা,মানুষের তুলে দিলেন স্বাস্থ্যসাথীর কার্ড

প্রসঙ্গত, সোমবার বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার বাধে শিলিগুড়িতে। মৃত্যু হয় উলেন রায় নামে এক বিজেপি কর্মীর। এই ঘটনায় গেরুয়া শিবির সরাসরি পুলিসকে কাঠগড়ায় তুলেছে। পুলিসের ছোড়া গুলিতে ওই কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে বিজেপি।

এদিনই পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ ও পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় দাবি করেছেন যে পুলিশ শটগান ব্যবহার করে না। সেই একই দাবি জানিয়ে বিজেপি–র উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশ্ন, ‘‌পুলিশ ওই বন্দুক ব্যবহারই করে না। ছররা দিয়ে তুমি একটা লোককে মেরে ফেলছো ভাই?‌ পাবলিসিটি করার জন্য?‌ প্রপাগান্ডা করার জন্য?‌’‌ তাঁর কথায়, ‘‌বাংলায় গুন্ডামি চালাতে চায় বিজেপি। বাংলাকে গুজরাত বানাতে দেব না। বাংলায় আমরা সবাই একসঙ্গে থাকি। আর যদি কেউ মনে করে টাকার প্যাকেট দিয়ে সবাইকে কিনবে, তাদের জানাব বাংলাকে কেনা যায় না।’

গতকাল এই ঘটনায় রাজ্যপালের সঙ্গে দেখা করে তদন্তের দাবি জানায় বিজেপি প্রতিনিধি দল। আজ এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

রাজ্য পুলিসের তরফে টুইট করে স্পষ্ট জানানো হয়েছে যে, ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী শটগানের গুলিতেই মৃত্যু হয়েছে উলেন রায়ের। পুলিস শটগান ব্যবহার করে না। বিক্ষোভকারীদের মধ্যেই কেউ শটগান এনেছিলেন এবং খুব কাছ থেকেই গুলি ছোঁড়া হয়েছে।

আরও পড়ুন: অমিত শাহের পুলিশের হাতে গৃহবন্দি ‘কৃষক সমব্যথী’ কেজরী! দাবি আপের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest