স্লিম-স্লিক মডেলে ৬৪ মেগাপিক্সেল ক্য্যামেরার ফোন আনছে স্যামসাং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ২০১৮ সালের সেপ্টেম্বরে ভারতে লঞ্চ করেছিল স্যামসাং গ্যালাক্সি এ সেভেন। এই ফোনটির প্রধান আকর্ষণ হল এর উচ্চমানের ট্রিপল রিয়ার ক্যামেরা আর ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এ ছাড়াও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। এ বার এই ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের সেন্সর জুড়ে দিয়ে গ্যালাক্সি এ-৭০এস নামে নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে দক্ষিণ কোরিয়ার মোবাই ফোন প্রস্তুতকারী সংস্থা। তবে ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের সেন্সর ছাড়া গ্যালাক্সি এ সেভেন ফোনের সঙ্গে গ্যালাক্সি এ-৭০এস ফোনের তেমন কোনও ফারাক নেই বলেই জানা গিয়েছে।

চলতি মাসেই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত নতুন ফোন লঞ্চ করেছে রেডমি। তবে স্যামসাঙের এই মডেলে ক্যামেরা সেন্সর আরও উন্নত হবে বলে দাবি করেছেন কোম্পানি কর্তৃপক্ষ। এই ক্যামেরায় থাকবে ৬৪ মেগাপিক্সেল ‘আইসোসেল’  সেন্সর যার রেজোলিউশন খুবই বেশি। পিক্সেল-মার্জিং ‘টেট্রাসেল টেকনোলজি’ ব্যবহার করা হয়েছে এই ক্যামেরায়। সেই সঙ্গে থাকবে স্পেশাল কালার-ফিল্টার।

নতুন মডেল ভারতের বাজারে লঞ্চ করতে পারে সেপ্টেম্বর বা অক্টোবরে। সমস্ত অনলাইন স্টোরগুলিতে পাওয়া যাবে এই নতুন মডেল। দাম নিয়ে বিশেষ কোনও তথ্য দেয়নি স্যামসাং। তবে অনুমান, গ্যালাক্সি এ-৭০এসের দাম শুরু হতে পারে ২৩ হাজার টাকা থেকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest