Jackpot: US man wins Rs 16700 crore in record jackpot lottery, splurges Rs 204 crore for mansion

Jackpot: লটারি জিতে ২০০ কোটির বাড়ি কিনলেন যুবক, টপকে গেলেন রতন টাটাকে! তাহলে পেলেন কত?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লটারি তো অনেকেই কাটেন। কিন্তু কয়জনের মুখেই আর হাসি ফোটে! ভাগ্যের এমন খেলায় যারা জেতেন, তারাই তো হয়ে ওঠেন ‘বাজিগর’। আমেরিকার যুবক এডউইন ক্যাস্ত্রোও সেই তাদেরই এক জন হয়ে উঠেছেন। লটারির টিকিট কিনেছিলেন। আর সেই লটারির জোরে রাতারাতি ভাগ্যের চাকা ঘুরে গিয়েছে ক্যাস্ত্রোর। পেয়ে গিয়েছেন জ্যাকপট।  লটারি জিতে তাবড় তাবড় ধনী ব্যক্তিদের টক্কর দিয়েছেন এই যুবক। সম্পদের মোট অর্থের নিরিখে বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি রতন টাটাকেও পিছনে ফেলে দিয়েছেন তিনি।

ভারতের শিল্পপতি রতন টাটার মোট ব্যক্তিগত সম্পত্তির অঙ্ক প্রায় ৪ হাজার কোটি টাকা। আর ক্যাস্ত্রোর লটারিতে জেতা অর্থের পরিমাণ ৪ হাজার কোটি টাকারও বেশি। ক্যাস্ত্রোর লটারিতে জেতা অর্থের পরিমাণ ২০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ১৬ হাজার ৪০৭ কোটি টাকা। তবে লটারির পুরস্কারমূল্যের পুরো টাকাটা হাতে পাননি ক্যাস্ত্রো। কর এবং অন্যান্য ক্ষেত্রে কাটছাঁট করে তার হাতে এসেছে ৯৯ কোটি ৭০ লক্ষ ডলার।

আরও পড়ুন: Balloon Dog: প্রদর্শনী দেখতে এসে ৩৪ লক্ষের ভাস্কর্য ভাঙলেন দর্শনার্থী, তারপর…

জ্যাকপট মেলার পর ৩০ বছর বয়সি যুবক একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন। সেই বাড়িটির দাম শুনলেও চমকে যাবেন। যে এলাকায় নতুন বাড়ি কিনেছেন ক্যাস্ত্রো, সেটি অভিজাত এলাকা। ক্যালিফোর্নিয়ার হলিউড হিলস এলাকায় বাড়ি কিনেছেন তিনি। হলিউডের অধিকাংশ তারকার বাড়ি ঐ এলাকাতেই রয়েছে।

ঐ বিলাসবহুল বাড়িটির দাম তিন কোটি ডলার। তবে কিছুটা ছাড়ে বাড়িটি কিনেছেন ক্যাস্ত্রো। শোনা গেছে, ৫০ লাখ ডলার ছাড় পেয়েছেন ঐ যুবক। শেষে আড়াই কোটি ডলারে কিনেছেন ঐ বাড়িটি। ১৩ হাজার ৫৭৮ বর্গফুটের ঐ প্রাসাদোপম বাড়িটি এই মুহূর্তে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। ক্যাস্ত্রোর নতুন বাড়িতে রয়েছে এলাহি বন্দোবস্ত।  বিলাসবহুল বাড়িতে আছে- জিম, মুভি থিয়েটার, সুইমিং পুল। এছাড়াও রয়েছে বিশাল বড় গ্যারাজ। যেখানে একসঙ্গে কমপক্ষে ৭টি গাড়ি রাখা যেতে পারে।

আরও পড়ুন: Teddy Day 2023: জানুন কোন রংয়ের টেডিতে জেতা যাবে প্রিয় মানুষের মন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest