Mark Zuckerberg: Mark Zuckerberg raising cows by feeding them dry fruits and beer, says he wants to create world's best beef

Mark Zuckerberg: সেরা স্বাদের মাংস পেতে বাদাম – বিয়ার খাইয়ে গরু পালন করছেন জুকারবার্গ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ সম্প্রতি নিজের একটি গরুর খামার প্রতিষ্ঠা করছেন তিনি। গরুকে খাওয়াচ্ছেন মদ আর বাদাম। তার খামারের লক্ষ্য হলো ‘বিশ্বের সেরা গরুর মাংস উৎাদন করা।’ 

হাওয়াইয়ে একটি দ্বীপের মালিক জাকারবার্গ। সেখানে একটি গোশালাও রয়েছে তাঁর।  সেখানে গোরু-বাছুর প্রতিপালন করছেন বলে ইনস্টাগ্রামে নিজেই ঘোষণা করেছেন জাকারবার্গ। জানিয়েছেন, Wagyu এবং Angus, এই দুই প্রজাতির গরু প্রতিপালন করছেন তিনি। তাদের ডায়েটে রয়েছে মূলত বাদাম এবং হাতে তৈরি বিয়ার। এমন ডায়েটে গরু-বাছুর আরও নধর হয়ে ওঠে। তাদের মাংসও আরও সুস্বাদু হয়ে ওঠে। গোমাংসের প্রতি দুর্বলতা রয়েছে জাকারবার্গের। পৃথিবীর সেরা গোমাংস উৎপাদন করতেই গরু-বাছুরের এমন যন্তআত্তি করতে নেমে পড়েছেন তিনি।

তবে শুধুমাত্র নিজের রসনাতৃপ্তির জন্য নয়, পশুপালক এবং কৃষকদের জন্যও গোপালনে উদ্যোগী হয়েছেন জাকারবার্গ। একেবারে গাছ থেকে পেড়ে আনা বাদাম এবং হাতে তৈরি বিয়ারই গরু-বাছুরকে খাওয়ান জাকারবার্গ। সেই খেয়ে বেড়ে ওঠা গরুর মাংস যদি সুস্বাদু হয়, তাহলে ওই গাছ বসানোয় এবং বিয়ার উৎপাদনও লাভজনক হবে বলে আশাবাদী তিনি।

বেশ কয়েক বছর আগে নিজেকে শর্তসাপেক্ষ নিরামিষাশী ঘোষণা করেন জাকারবার্গ। জানান, নিজে হাতে যদি কিছু শিকার করেন, সে গরু-বাছুর, শূকর, ছাগল, মাছ যা-ই হোক না কেন, তবেই আমিষ খাবেন তিনি। বাকি সময় নিরামিষ খেয়ে থাকবেন। বাজার থেকে কিনে এনে মাছ-মাংস খাবেন না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest